ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   প্যারাগুয়ের জালে সুয়ারেজদের গোল উৎসব

প্যারাগুয়ের জালে সুয়ারেজদের গোল উৎসব

September 7, 2016 - 5:48 AM

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইয়ের শুরু থেকেই ফুটবলপ্রেমিদের দারুণ পারফরম্যান্স উপহার দিচ্ছে উরুগুয়ে। নিজেদের সেরাটা দিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে শীর্ষস্থান দখল করে দলটি।

গতম্যাচে লিওনেল মেসির আন্তর্জাতিক ফুটবলে ফেরার ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হেরে সেই স্থানটি হারায় উরুগুয়ে। তবে আজ প্যারাগুয়ের বিপক্ষে ৪-০ গোলের বড় জয়ে আবারও শীর্ষে উঠেছে সুয়ারেজ-কাভানিরা।

ঘরের মাঠ এস্তাদিও সেন্তেনারিওতে শুরু থেকেই প্যারাগুয়ের বিপক্ষে আক্রমনাত্মক খেলতে থাকে উরুগুয়ে। ফলে প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় দলটি। ম্যাচের ১৮ মিনিটে উরুগুয়ের গোল উৎসবের সূচনা করেন এডিনসন কাভানি। এ সময় তাকে গোল করতে সহায়তা করেন বার্সা তারকা লুইস সুয়ারেজ। এরপর ম্যাচের ৪২ মিনিটে র‌্যামিরেসের গোলে উরুগুয়েকে ২-০ গোলে এগিয়ে দেন ক্রিস্টিয়ান রদ্রিগেজ। বিরতিতে যাওয়ার আগে উরুগুয়েকে আরও এক ধাপ উঁচুতে নিয়ে যান উরুগুয়ের তারকা ফুটবলার সুয়ারেজ। এ সময় পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন বার্সার এই সুপারস্টার।

দ্বিতীয়ার্ধেও দলকে এগিয়ে দিতে দারুণ ভূমিকা রাখেন সুয়ারেজ। নিজে আর কোনো গোল না পেলেও কাভানির দ্বিতীয় গোলে ভূমিকা ছিল তার। ম্যাচের ৫৪ মিনিট সুয়ারেজের কল্যাণে দলকে ৪-০ ব্যবধানে এগিয়ে দেন কাভানি। এই গোলের পর ম্যাচের বাকি সময়েও বেশ কিছু সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু আর কোনো গোল না হওয়ায় ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অস্কার তাবারেজের উরুগুয়ে।

প্যারাগুয়ের বিপক্ষে জয়ের ফলে বিশ্বকাপ বাছাইয়ের অষ্টম ম্যাচ শেষে স্কোরবোর্ডে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উরুগুয়ে। দক্ষিণ আমেরিকা অঞ্চলে সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সমান ম্যাচ ও পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে আর্জেন্টিনা।

আপনার মতামত জানানঃ