ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   পোশাক শ্রমিকদের মজুরি বৃদ্ধির প্রচারণা

পোশাক শ্রমিকদের মজুরি বৃদ্ধির প্রচারণা

October 14, 2016 - 8:26 AM

নিজস্ব প্রতিবেদক : শ্রমিকদের মজুরি বৃদ্ধির জন্য প্রচারণা শুরু করেছে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে এ প্রচারণা শুরু করে সংগঠনটি। প্রচারণায় ফেডারেশন বাংলাদেশের ৪২ লাখ পোশাক শ্রমিকের জন্য জীবনযাপন উপযোগী মজুরির পাশাপাশি উন্নত মজুরি নিশ্চিত করার দাবি করা হয়।

সমাবেশে উপস্থিত ব্যক্তিরা বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের পোশাক শ্রমিকদের মজুরি খুবই কম। শ্রমিকদের এই স্বল্প মজুরি পরিবর্তন করে জীবনযাপন উপযোগী মজুরি নিশ্চিত করা অত্যন্ত জরুরি। পণ্যের ন্যায্য মূল্য ছাড়া শ্রমিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করা দুঃসাধ্য বলেও উল্লেখ করেন তারা।

গার্মেন্টস পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করার জন্য বহুজাতিক কোম্পানি, বায়ার, বাংলাদেশ সরকার, বিজিএমইএ, বিকেএমইএ এবং গার্মেন্টস মালিকদের প্রতি আহবান জানান তারা।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক মনজুর কাদের, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ঐক্য পরিষদের নেতা এম দেলোয়ার হোসেন প্রমুখ।

প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি পল্টন, প্রেসক্লাব, তোপখানা রোড হয়ে ফেডারেশন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

আপনার মতামত জানানঃ