ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   পেট্রোলিয়াম জেলি সর্ম্পকে না জানা তথ্য

পেট্রোলিয়াম জেলি সর্ম্পকে না জানা তথ্য

সেপ্টেম্বর ৩, ২০২০ - ১:৫০ অপরাহ্ণ

পেট্রোলিয়াম জেলি ব্যবহার করি আমরা অনেকেই কিন্তু এর অনেক উপকারিতা রয়েছে যার সর্ম্পকে জানা নেই সবার। যখন বাহারি ক্রিম লোশন ময়শ্চারাইজারের সম্ভার বাজারে আসেনি, সে সময় ত্বকচর্চায় একমাত্র ভরসা ছিল এই পেট্রোলিয়াম জেলি। দিন দিন এর ব্যবহার বেড়েই চলেছে। ত্বকের যত্নের ছাড়াও যেসকল কাজে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা যায়

দাগ তুলতে- জামায় মেকআপের দাগ লেগে গেলে পাতলা সুতি কাপড় ভিজিয়ে তাতে অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে দাগের উপর ঘষুন। দাগ উঠে যাবে দ্রুত।

অবাধ্য চুল পোষ মানাতে-  চুল উড়ে এসে মুখে পড়লে, আঙুলে অল্প পেট্রোলিয়াম জেলি নিয়ে ঘষে চুলের উপর বুলিয়ে দিন।

সুগন্ধী দীর্ঘস্থায়ী করতে-পছন্দের পারফিউম মাখার আগে পালস পয়েন্টগুলোয় সামান্য পেট্রোলিয়াম জেলি ঘষে নিন। গন্ধ অনেকক্ষণ থেকে যাবে।

ঘরোয়া হাইলাইটার হিসেবে- মুখে বাড়তি উজ্জ্বলতা আনতে হাইলাইটারের দরকারই এর পরিবর্তে মুখের হাই পয়েন্টগুলোয় খুব অল্প পেট্রোলিয়াম জেলি ড্যাব করে নিলেই মুখ স্নিগ্ধ আর উজ্জ্বল দেখাবে।

মেকআপ রিমুভার হিসেবে- পেট্রোলিয়াম জেলি থাকতে দামি মেকআপ রিমুভার কোন দরকার নেই। মুখে ভালো করে পেট্রোলিয়াম জেলি মেখে নিন, তারপর তুলো দিয়ে মুছে ফেলুন। লিপস্টিক, কাজল, মাস্কারা, সব উঠে যাবে নিমেষে। এমনকী, ওয়াটারপ্রুফ মেকআপও ঝটপট উঠিয়ে দিতে পারে পেট্রোলিয়াম জেলি।

আপনার মতামত জানানঃ