ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   ‘পেঁয়াজের বাজার অস্থিতিশীল করলে আইনগত ব্যবস্থা’

‘পেঁয়াজের বাজার অস্থিতিশীল করলে আইনগত ব্যবস্থা’

সেপ্টেম্বর ১৬, ২০২০ - ১১:৩৬ পূর্বাহ্ণ

অহেতুক কোনো ব্যবসায়ী পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি দিয়েছেন টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদুল ইসলাম।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখতে টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং করে এ কথা বলেন তিনি।

বাজার মনিটরিং এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রশাসনের এ কর্মকতা বলেন, পেঁয়াজ ব্যবসায়ীরা মূল্য তালিকা না টানানো এবং ক্রয়কৃত সেটির চালান দেখাতে না পারার অপরাধে ৩ ব্যবসায়ীকে ভ্যাম্যমাণ আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইনে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, কিছু অসাধু ব্যবসায়ী সারাদেশে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছেন।

বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে টাঙ্গাইল জেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত থাকবে। এরই ধারাবাহিকতায় সকালে টাঙ্গাইল পৌর এলাকার পার্ক বাজারটি মনিটরিং করা হয়েছে বলেও জানান তিনি।

এসময় তিনি আরো বলেন, পেঁয়াজ ব্যবসায়ীরা মূল্য তালিকা এবং ক্রয়কৃত চালান দেখাতে না পারার তাদের জরিমানা করা হয়েছে। একই সাথে অহেতুক বাজার পরিস্থিতি অস্থিতিশীল না করতে সকল ব্যবসায়ীকে সতর্ক করেন।

আপনার মতামত জানানঃ