ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   পৃথক হত্যায় একজনের ফাঁসি ১৬ জনের যাবজ্জীবন

পৃথক হত্যায় একজনের ফাঁসি ১৬ জনের যাবজ্জীবন

September 28, 2016 - 11:32 AM

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর সদরে ভাবি হত্যায় দেবর বেলাল হোসেনের ফাঁসি ও রামগতিতে কৃষক লোকমান হোসেন হত্যা মামলায় ১৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম আবুল কাশেম ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইদুর রহমান গাজী এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর পৌরসভার লামচরী গ্রামে গৃহবধূ সুলতানা বেগম ফেরদৌসীকে গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের দেবর বেলালসহ ৬ জনকে আসামি করে মামলা করেন সুলতানার বাবা হারুন।

শুনানি শেষে বেলালকে ফাঁসির আদেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

এদিকে জমি নিয়ে বিরোধে ২০০৯ সালের ২১ জানুয়ারি জেলার রামগতি উপজেলার আলেকজান্ডার গ্রামে কৃষক লোকমান হোসেনকে পিটিয়ে আহত করা হয়। ১০ ফেব্রুয়ারি তিনি মারা যান।

এ ঘটনায় ১১ ফেব্রুয়ারি নিহতের ভাই আব্দুল গফুর বাদী হয়ে রামগতি থানায় ১৬ জনকে আসামি করে হত্যা মামলা করেন। শুনানি শেষে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইদুর রহমান গাজী ১৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো. মোস্তফা, মনির আহম্মদ, নাহিদ, রেজাউল হক, মজনু, আলতাফ, ধনরাজ, রুবেল, সহিজুল ইসলাম, আইয়ুব আলী, মনির আহম্মদ, মোরশেদ, ওহিদুজ্জামান, জিন্নাহ, হান্নান ও আব্বাস।

লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি জসীম উদ্দিন দুটি রায়ের বিষয় নিশ্চিত করেন।

আপনার মতামত জানানঃ