ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   পূজা উৎসবে ৩ নায়িকা

পূজা উৎসবে ৩ নায়িকা

অক্টোবর ২২, ২০২০ - ৫:০২ অপরাহ্ণ

এবারের পূজা করোনা মহামারির সময়ে। ইতোমধ্যেই শুরু হয়েছে পূজার উৎসব। স্বাস্থবিধি মেনে হচ্ছে পূজা উৎসবের আয়োজন। এবারে তিন অভিনেত্রী তাদের পূজা উৎসব উদযাপনের কথা জানিয়েছেন।

অপু বিশ্বাস

আমার মা (শেফালি) বিশ্বাস খুবই কাশফুল-প্রিয় ছিলেন। এই সময়টায় মাকে নিয়ে কাশফুল দেখতাম। এবার আর মাকে নিয়ে কাশফুল দেখতে যাওয়া হলো না। এবারের পূজায় তেমন কোনো প্রস্তুতি নেই। অষ্টমীর দিন মা আর আমি একই রকম পোশাক পরতাম। অনেক পূজামণ্ডপে ঘুরে বেড়াতাম। এবার অষ্টমীতে ছেলে জয়কে নিয়ে অঞ্জলি দিতে যাব। শুধু জয়ের জন্য পূজার কেনাকাটা করেছি এবার। আয়োজন করে পূজা পালনের কোনো ইচ্ছা নেই। কেননা, করোনা মহামারির কারণে পুরো বিশ্ব এলোমেলো। তাই এবার তেমন করে পূজা পালিত হচ্ছে না।

পূজা চেরি

ছোটবেলায় আমার গ্রামের বাড়ি খুলনার গাজীরহাটে দুর্গাপূজার সুন্দর সময় কেটেছে। এবার ঢাকার বিভিন্ন পূজামণ্ডপে নিঃসংকোচে ঘুরে বেড়ানো একটু কঠিন হবে। এবার আমি ঢাকেশ্বরী মন্দির, বনানী পূজামণ্ডপে ঘুরতে যাব। কিন্তু, প্রাণখোলা পরিবেশ পাব কি না, জানি না। সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরে মণ্ডপে ঘুরতে হবে। লাল-সাদা শাড়ি পরতে আমার খুব ভালো লাগে। এবার নিজের জন্য পাঁচটা শাড়ি কিনেছি। ইদানিং শাড়ি পরতে ভালো লাগছে। শুধু নিজের জন্যই নয়, পরিবারের অন্যদেরও পূজার উপহার দিয়েছি।

বিদ্যা সিনহা মিম

করোনা মহামারির কারণে এবার আর গ্রামের বাড়ি রাজশাহীতে পূজা করতে যাওয়া হলো না। সেই কারণে মনের ভেতর একটু খারাপ লাগাছে। সারাবিশ্বই এখন একটা অস্থির সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। মানুষ এখন বেঁচে থাকার জন্য অনেক কিছু করছে। এর মধ্যেই উৎসব এসে যাচ্ছে। ছোটবেলা থেকেই পূজার প্রতি আমার অন্যরকম একটা ভালোলাগা কাজ করে। এবার পূজার অষ্টমীর দিনে সাদা-লাল শাড়ি পরব। কিছু একটা পদ রান্না করার ইচ্ছা আছে এবার। আর তেমনকিছু করব না।

আপনার মতামত জানানঃ