ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   পুলিশের সেবা পেতে অনলাইনভিত্তিক যোগাযোগ আরো সহজ করা হয়েছে

পুলিশের সেবা পেতে অনলাইনভিত্তিক যোগাযোগ আরো সহজ করা হয়েছে

September 17, 2016 - 10:37 AM

নিজস্ব প্রতিবেদক : পুলিশের সেবা পেতে অনলাইনভিত্তিক যোগাযোগ আরো সহজ করা হয়েছে।

জাতীয় শুদ্ধাচার কৌশলের আলোকে পুলিশের সেবা প্রাপ্তিতে যে কোনো মতামত বা অভিযোগ অনলাইনে জানাতে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে Opinion or Complaint নামে একটি নতুন মেন্যুর সংযোজন করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম সম্প্রতি পুলিশ সদরদপ্তরের সম্মেলন কক্ষে এর উদ্বোধন করেন।

শনিবার পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশের সেবার গুণগতমান অধিকতর বৃদ্ধির ক্ষেত্রে জনগণের সুচিন্তিত মতামত এবং কোনো ব্যক্তি পুলিশের সেবা প্রাপ্তিতে হয়রানি বা অসুবিধার সম্মুখীন হলে তিনি যাতে সহজেই অনলাইনে এ সংক্রান্ত অভিযোগ পুলিশকে অবহিত করতে পারেন, সে জন্য বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে এ নতুন মেন্যু সংযোজন করা হয়েছে। এ মেন্যুতে মতামত বা অভিযোগ প্রেরণের পদ্ধতি অনুসরণ করে জনগণ তাদের অভিযোগ বা মতামত খুব সহজে প্রেরণ করতে পারবেন।

এ প্রসঙ্গে আইজিপি বলেন, অনলাইনে মতামত অথবা পুলিশ সংক্রান্ত অভিযোগ প্রেরণ বাংলাদেশ পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আরো একটা গণমুখী পদক্ষেপ। এই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশ পুলিশ সম্পর্কে গঠনমূলক মতামত অথবা অভিযোগ ব্যবস্থাপনা পুলিশ সম্পর্কে জনগণকে আরো আস্থাশীল করে তুলবে এবং পুলিশ সেবা প্রদানে আরো বেশি দায়িত্বশীল হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি পুলিশ সংক্রান্ত বস্তুনিষ্ঠ অভিযোগ অথবা জনগণের মতামত প্রদানের মাধ্যমে পুলিশকে সহযোগিতা করার জন্য সকল সেবা প্রত্যাশী জনগণের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটের ঠিকানা www.police.gov.bd।

আপনার মতামত জানানঃ