ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   পাকিস্তানে অস্ত্রের সামনে খেলা কঠিন হবে বাংলাদেশের: দুর্জয়

পাকিস্তানে অস্ত্রের সামনে খেলা কঠিন হবে বাংলাদেশের: দুর্জয়

জানুয়ারি ৭, ২০২০ - ৯:২১ অপরাহ্ণ
খেলা ডেস্কঃ বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে কোনোভাবেই জটিলতা কাটছে না। সফরের সময় ঘনিয়ে এলেও এখন পর্যন্ত কোনো কিছুই চড়ান্ত হয়নি। নিরাপত্তার কারণে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় বাংলাদেশ। তবে পাকিস্তানের দাবি, বাংলাদেশকে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ দুটিই খেলতে হবে তাদের মাটিতে। এখন পর্যন্ত দুই পক্ষই তাদের অবস্থানে অনড়।
২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ডে বড় বিপদের হাত থেকে বেঁচে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এরপর ক্রিকেটাররা পাকিস্তানে যেতে চাইবে কিনা সেটা নিয়ে প্রশ্ন থেকে যায়। যে দেশে সমসময়ই যুদ্ধের মতো পারিস্থতি বিরাজ করছে, সে দেশে খেলাটা কিভাবে হবে। চলাফেরার মধ্যে নেই কোনো স্বাধীনতা। চোখের সামনে সারাক্ষণ যদি ভারি ভারি অস্ত্রধারী নিরাপত্তা প্রহরী দাঁড়িয়ে থাকে সেখানে খেলা হবে কিভাবে?
মঙ্গলবার (০৭ জানুয়ারি) বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেটের হাই-পারফর্ম্যান্স ইউনিটের প্রধান নাইমুর রহমান দুর্জয় জানালেন, পাকিস্তানের এমন পরিস্থিতিতে খেলাটা খুবই কঠিন। তার মানে কি দাঁড়ায়, পাকিস্তান সফরে যাচ্ছে না বাংলাদেশ? দুর্জয়ের মন্তব্যে আপতত তাই মনে হয়।
দুর্জয় বলেন, ‘সাবেক ক্রিকেটার হিসেবে আমি অনুভব করি, পাকিস্তানে যেভাবে ক্রিকেট খেলা হয় আর কি, আসলে খেলোয়াড়দের জন্য সেখানে খেলা এবং মনোযোগ দেওয়া কঠিন। কারণ আপনি যখন মাঠে যাবেন তখন বুঝতে পারবেন না, আপনি ক্রিকেট খেলতে যাচ্ছেন নাকি যুদ্ধ করতে যাচ্ছেন। চারদিকে এতো সিকিউরিটি, আপনার রুমের সামনে যদি সারাক্ষণ একে-৪৭ নিয়ে দাঁড়িয়ে থাকে তাহলে প্রাইভেসি নষ্ট করবে।প্লেয়ারদের ফ্রি মুভমেন্ট, চলা-ফেরা, এমনকি হোটেলের মধ্যেও আপনি দফ্রি-ভাবে চলা ফেরা করতে পারবেন না। আমি চাই যে প্রেয়াররা যখন খেলবে তখন খেলাটা যেন মাথায় থাকে।’
পাকিস্তান সফরের ভবিষ্যৎ হয়তো অনুমান করা যায়। দুই পক্ষই যদি নিজেদের অবস্থানে অনড় থাকে তবে হবে না বাংলাদেশের পাকিস্তান সফর!

আপনার মতামত জানানঃ