ক্রাইম পেট্রোল বিডি  »  রাজনীতি   »   পাকিস্তানের বিবৃতিকে ন্যক্কারজনক বলে ক্ষোভ প্রকাশ করেছে আওয়ামী লীগ

পাকিস্তানের বিবৃতিকে ন্যক্কারজনক বলে ক্ষোভ প্রকাশ করেছে আওয়ামী লীগ

September 4, 2016 - 1:52 PM

ঢাকা: একাত্তরের মানবতাবিরোধী অপরাধী মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরের পর তার পক্ষ নিয়ে পাকিস্তানের বিবৃতিকে ন্যক্কারজনক বলে ক্ষোভ প্রকাশ করেছে আওয়ামী লীগ।

রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গঠনতন্ত্র উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রাক্তন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি এবং প্রাক্তন খাদ্যমন্ত্রী ও দলের কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক।

মীর কাসেমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, ১৯৭১-এর ডিসেম্বরের আগে সংঘটিত ‘কথিত’ অপরাধের অভিযোগে ‘ত্রুটিপূর্ণ বিচার’ প্রক্রিয়ায় মীর কাসেমের মৃত্যুদণ্ড কার্যকর করায় পাকিস্তান গভীরভাবে মর্মাহত।

এ বিষয়ে দীপু মনি বলেন, পাকিস্তান যুদ্ধাপরাধীদের রায়ে প্রতিক্রিয়া দেখাবে, এটা একটাই স্বাভাবিক। এর আগেও তারা অন্য যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকরের সময় এমনটা করেছিল। এ ধরনের প্রতিক্রিয়া ন্যক্কারজনক।

তিনি বলেন, পাকিস্তানের এমন প্রতিক্রিয়ার মাধ্যমে আরো বেশি স্পষ্ট হয় যে এরা যুদ্ধাপরাধ করেছেন এবং তারা পাকিস্তানি হানাদার বাহিনীর পক্ষে বাংলাদেশি নিরীহ জনগণের বিরুদ্ধে যুদ্ধাপরাধ করেছেন।

আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক বলেন, যুদ্ধাপরাধীদের যাদের ফাঁসি দেওয়া হচ্ছে, তাদের এখনো নিজেদের লোক মনে করে পাকিস্তান। তাই নিজেদের লোক সম্পর্কে প্রতিক্রিয়া দেখায় দেশটি।

আপনার মতামত জানানঃ