ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   পাকিস্তানের চাই ৩০৩ রান হোয়াইটওয়াস এড়াতে

পাকিস্তানের চাই ৩০৩ রান হোয়াইটওয়াস এড়াতে

September 4, 2016 - 2:27 PM

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজে ২-২ ব্যবধানের ড্রয়ে কিছুটা মান বাঁচিয়েছিল পাকিস্তান। কিন্তু পাঁচ ম্যাচ ওয়ানডেতে একের পর এক লজ্জায় চূড়ান্ত অবস্থানে এসে পৌছেছে দলটি। কার্ডিফে আজ হারলে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশের তিক্ত স্বাদ পাবে আজহার আলীর পাকিস্তান।

টেস্টে অস্ট্রেলিয়া, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলগুলোকে পেছনে ফেলে শীর্ষ স্থানটি দখলে নিয়েছে পাকিস্তান। কিন্তু ওয়ানডেতে এই দলটিরই একি করুণ অবস্থা। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে অষ্টম অবস্থানে থেকে ইংল্যান্ড সফরে আসলেও টানা চার ওয়ানডেতে হারের ফলে সেখান থেকে একধাপ পিছিয়ে গেছে দলটি। আজ পঞ্চম ম্যাচে হারলে বড় লজ্জাকে সঙ্গী করেই দেশে ফিরতে হবে তাদের।

কার্ডিফে ১৯৮৮ সালে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ইংল্যান্ড।

এরপর ২০১০ সালে একই ব্যবধানে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশের তিক্ত স্বাদ দেয় ইংলিশরা। কার্ডিফে আজ হারলে তৃতীয় দল হিসেবে এই লজ্জার সঙ্গী হবে পাকিস্তান।

ধবলধোলাইয়ের লক্ষ্যে আজ শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে পাকিস্তানকে ৩০৩ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ইংল্যান্ড। পাকিস্তানের পরীক্ষিত সেরা বোলাররা নিজেদের সেরাটা দিলেও তিনশ’ত করা থেকে বিরত রাখতে পারেনি ইংল্যান্ডকে। ব্যাট হাতে ইংলিশদের হয়ে জেসন রয় সর্বোচ্চ ৮৭ রান করেন। এছাড়া বেন স্টোকস ৭৫, জনি বেয়ারস্টো ৩৩ এবং অ্যালেক্স হেলস ২৩ রান করেন।

বল হাতে পাকিস্তানের হয়ে হাসান আলী ৪টি এবং মোহাম্মাদ আমির ৩টি উইকেট পান।

আপনার মতামত জানানঃ