ক্রাইম পেট্রোল বিডি  »  রাজনীতি   »   পাকিস্তানি ১৯৫ সেনা কর্মকর্তার বিচার দাবি

পাকিস্তানি ১৯৫ সেনা কর্মকর্তার বিচার দাবি

September 8, 2016 - 3:15 PM

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাত্তরের যুদ্ধাপরাধী হিসেবে চিহ্নিত পাকিস্তানের ১৯৫ সেনা কর্মকর্তার বিচার দাবি করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার দলটির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক যৌথ বিবৃতিতে এ দাবি করেন। তারা দেশটির সঙ্গে কূটনৈতিক সম্পর্কের বিষয়টি পুনর্বিবেচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশের যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের প্রতিক্রিয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ওয়ার্কার্স পার্টির নেতারা বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের প্রতিক্রিয়া যুদ্ধাপরাধীদের সঙ্গে দেশটির সম্পর্ক প্রমাণ করে। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে এ দেশের মানুষের ওপর তারা ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। সেই চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার এখন সময়ের দাবি।

তারা আরো বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের এই ধারাবাহিক ঔদ্ধত্য আন্তর্জাতিক কূটনৈতিক শিষ্টাচারের চূড়ান্ত লঙ্ঘন। বাংলাদেশের তরফ থেকে বারবার পাকিস্তানকে কূটনৈতিক প্রক্রিয়ায় সতর্ক করা হলেও তাদের আচরণের কোনো পরিবর্তন হয়নি। এই অবস্থায় তাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের বিষয়টি সরকারের পুনর্বিবেচনা করা প্রয়োজন।

আপনার মতামত জানানঃ