ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   পাকিস্তানি শিল্পীদের ভারত ছাড়ার আলটিমেটাম

পাকিস্তানি শিল্পীদের ভারত ছাড়ার আলটিমেটাম

September 23, 2016 - 3:24 PM

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে কর্মরত ও অবস্থানরত পাকিস্তানি শিল্পীদের ৪৮ ঘণ্টার মধ্যে দেশ ছাড়ার আলটিমেটাম দেওয়া হয়েছে। শুক্রবার শিবসেনা ও মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) এ আলটিমেটাম দিয়েছে।

গত সপ্তাহে কাশ্মীরের উরির সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ভারতের ১৮ সেনাসদস্য নিহত হয়। এর পরেই পাক-ভারত সম্পর্কে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। জাতিসংঘের সাধারণ পরিষদে দেওয়া ভাষণেও দুই রাষ্ট্রনায়ক পরস্পরের প্রতি কঠোর বক্তব্য রেখেছেন। ভারত সরকারের পক্ষ থেকে রাজনৈতিকভাবে আন্তর্জাতিক অঙ্গন থেকে পাকিস্তানকে এক ঘরে করার ঘোষণা দেওয়া হয়েছে।

শিবসেনার অঙ্গ সংগঠন এমএনএস ছত্রপত কর্মচারী সেনার নেতা আমেয় কোপকার বলেছেন, ‘ভারত ছাড়ার জন্য আমরা পাকিস্তানের অভিনেতা ও শিল্পীদের ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছি। এর মধ্যে না গেলে এমএনএস তাদের জোর করে বের করে দেবে।’

রাজ্যসভায় শিবসেনার প্রতিনিধি সঞ্জয় আউত দাবি করেছেন, পাকিস্তানের সঙ্গে কোনো সম্পর্কই রাখা উচিৎ না। তিনি বলেন, ‘আমরা বৈশ্বিকভাবে পাকিস্তানিদের নিষিদ্ধের কথা বলছি। তাহলে আমরা কেন তাদের সঙ্গে কথা বলা অব্যাহত রেখেছি? আমরা কেন কূটনৈতিকভাবে নমনীয় হচ্ছি? জাতি হিসেবে পাকিস্তানের সঙ্গে আমাদের সব ধরনের সম্পর্ক দ্রুত ছেদ করতে হবে।’

প্রসঙ্গত, এর আগেও অনেকবার পাকিস্তানি শিল্পীদের হুমকি দিয়েছে শিবসেনা ও এমএনএস। শিবসেনার হুমকির মুখে মুম্বাইয়ে কনসার্ট বাতিল করতে হয়েছে বিখ্যাত গজলশিল্পী গুলাম আলীকে।

আপনার মতামত জানানঃ