ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   পশুশূন্য রাজধানীর কচুক্ষেত হাট

পশুশূন্য রাজধানীর কচুক্ষেত হাট

জুলাই ৩১, ২০২০ - ২:০৩ অপরাহ্ণ
কচুক্ষেত হাট

পশুশূন্য হয়ে পড়েছে রাজধানীর ১৪ নং সেকশনের কচুক্ষেত বাজারের গরুর হাট। পুরো হাট জুড়ে ৩০ থেকে ৪০ টি গরু রয়েছে।

গরুর সংখ্যা কমে যাওয়ায় বিক্রেতারা অস্বাভাবিক দাম হাঁকছেন। এতে করে দিশেহারা হয়ে পড়েছেন গরু কিনতে আসা ক্রেতারা।

শুক্রবার (৩১ জুলাই) দুপুরে কচুক্ষেত বাজারের গরুর হাটে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

হাট ঘুরে দেখা যায়, সকাল থেকে হাটে ক্রেতাসমাগম বাড়তে থাকে। দুপুর পর্যন্ত বেপারীরা গরুর দাম বাড়িয়ে দিয়েও গরু ধরে রাখতে পারেনি। দুপুর ১টা নাগাদ পুরো হাট পশুশূন্য হয়ে পড়েছে। যে সকল ক্রেতারা হাটে আসছেন তাদেরকে পশু না নিয়েই ফিরে যেতে হচ্ছে। তবে গত তিন দিনের ক্ষতি অনেকটাই পুষিয়ে নিয়েছেন গরুর ব্যাপারীরা।

তারা জানান, গত তিন-চার দিন অনেক লস দিয়ে গরু বিক্রি করেছি কিন্তু গত রাত থেকে গরুর দাম পাওয়ায় অনেকটাই ক্ষতি পুষিয়ে নেওয়া সক্ষম হয়েছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ তাড়াইল থেকে আসা গরু বেপারী শামসুল ইসলাম বলেন, গত তিন দিন অনেক ক্ষতি হয়েছে। আমি ৩০টি গরু নিয়ে এসেছিলাম এই হাটে। ১৫টি গরুতে আমার লস হয়েছে কিন্তু বৃহস্পতিবার (৩০ জুলাই) মধ্যরাত থেকে বাকি ১৫ টি বিক্রি করে আগের ক্ষতি পুষিয়ে নিয়েছি। একই কথা বললেন কিশোরগঞ্জ সিরাজগঞ্জের বেলকুচি থেকে আসা গরু ব্যবসায়ী সুমন মিয়া। তিনি বলেন, আমি ৯টি গরু নিয়ে এসেছিলাম। ৩টি গরু অনেক কমে বিক্রি করেছি। বাকিগুলো ধরে রেখেছিলাম। গতরাত থেকে বিক্রি করে আমার যে ক্ষতি হয়েছিল, সেটি পুষিয়েও লাভের মুখ দেখেছি।

এদিকে মিরপুর শেওড়াপাড়া থেকে কচুক্ষেত বাজারে গরু কিনতে এসেছিলেন হোসেন মিয়া। গরু কিনতে না পেরে ছাগল কিনে নিয়েই বাড়ি ফিরছেন।

তিনি বলেন, সকাল থেকেই গরু কিনার জন্য ঘুরেছি। ব্যাপারীরা দাম এতো অস্বাভাবিক চাওয়ার কারণে বাজেট মেলাতে পারিনি। তাই গরু না কিনে ছাগল নিয়েই বাড়ি ফিরছি।

আপনার মতামত জানানঃ