ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   পশুর হাটে পানির জন্য দুর্ভোগ

পশুর হাটে পানির জন্য দুর্ভোগ

September 9, 2016 - 10:26 AM

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রামপুরা মেরাদিয়া পশুর হাটে পানির জন্য গরুর মালিক ও ব্যবসায়ীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে খাবার পানি সংগ্রহ করতে হয় তাদের।

তারা বলছেন, প্রয়োজন মতো পানি না পাওয়ায় তাদের ভোগান্তির শিকার হতে হচ্ছে।

শুক্রবার পানি নিতে আসা ওয়াসার পাম্পের কাছে গিয়ে দেখা যায়, কলস, বালতি, ছোট প্লাস্টিকের পাত্র নিয়ে পানির জন্য লাইন দিয়ে দাঁড়িয়ে আছেন গরুর মালিক ও ব্যবসায়ীরা। পানির জন্য তাদের বেশি সময় ব্যয় করতে হয়।

হাটে গিয়ে দেখা যায়, গরুকে খাবার দিচ্ছেন কুষ্টিয়ার হাসেম আলী। কথা হয় তার সঙ্গে।

তিনি বলেন, ‘১৬টি গরু নিয়ে এসেছি। গরুগুলোকে গমের ভূসি, ধানের গুড়া ও খড় খাওয়াতে হয়। পানির জন্য খুব সমস্যা হচ্ছে। পানি আনতে লাইনে দাঁড়িয়ে থাকতে হয়।’

পাবনা থেকে ২২টি গরু নিয়ে আসা ইমরানও একই সমস্যার কথা জানান। তিনি বলেন, বিদ্যুৎ না থাকলে সমস্যা আরো বাড়ে। তখন পানি পাওয়া যায় না। নাটোর থেকে ২৭টি গরু নিয়ে আসা আবুল আলীম জানান, পানিতো পাওয়াই যায় না। যতটুকু পাওয়া যায় তাও আবার না ফুটিয়ে খেতে হয়।

এদিকে রামপুরা মেরাদিয়া পশুর হাটে টয়লেটের জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে গরু বিক্রেতাদের। নাটোর থেকে গরু বিক্রি করতে নিয়ে আসা সজিব জানান, ওয়াশরুমের ব্যবস্থা থাকলেও টয়লেটের জন্য তাদের যেতে হয় বাজারের পিছনের মাঠে। প্রতিবার টয়লেটের জন্য ১০ টাকা নেওয়া হয় বলেই তারা বাইরে যান।

এ ব্যাপারে পশুর হাটের একটি তথ্য কেন্দ্রে দায়িত্বে থাকা হাসান মাহমুদ বলেন, ‘পানির পাইপ পর্যাপ্ত দেওয়া আছে। টয়লেট ব্যবহারে ১০ টাকা নেওয়া হচ্ছে না। টয়লেটের পানির জন্য ২ থেকে ৫ টাকা নেওয়া হতে পারে।’

আপনার মতামত জানানঃ