ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   পর্যটন শহর নিস-এ এবার নেই পর্যটক

পর্যটন শহর নিস-এ এবার নেই পর্যটক

জুলাই ২৪, ২০২০ - ৩:৫৪ অপরাহ্ণ

ফ্রান্সের প্যারিসের পরই পর্যটকদের কাছে সবচেয়ে আকর্ষণীয় শহর নিস । শহরটিতে প্রতিবছর অর্ধকোটি পর্যটক ভিড় করলেও, করোনার কারণে এবার নেই সেই চিত্র।

এদিকে পরিপত্র জারির মাধ্যমে ফ্রান্সের জনসমাগমস্থল এবং গণপরিবহনে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। তবে এ নিয়ম মানছেন না অনেক ফরাসি নাগরিক।

ফ্রান্সের সুন্দরতম শহরের মধ্যে একটি হচ্ছে নিস শহর। পর্যটকের কাছে প্যারিসের পরেই এই নিস শহরের অবস্থান। শহরটিতে প্রতিবছর অর্ধকোটি পর্যটক ভ্রমণ করেন।

ফ্রান্সের মেডিটোরিয়ান সাগরের কুলে ঘেঁষে অবস্থিত নিস শহর। আর এই সাগরের সৈকত পর্যটকদের সবচেয়ে আকর্ষিত করে। গ্রীষ্মকালীন ছুটিতে যেখানে নিজ শহরে হাজার হাজার পর্যটক আসতো সেখানে এবার করোনার প্রভাবে এবার এই চিত্র লক্ষ্য করা যাচ্ছে না।

প্রবাসী এক বাংলাদেশি বলেন, প্রতিবছর এখানে পুরো পরিবার নিয়ে ঘুরতে আসে। এবার করোনার কারণে অনেকে আসছেন না। করোনার কারণে আমাদের ব্যবসার অবস্থাও ভীষণ খারাপ।

এদিকে ফ্রান্সে প্রজ্ঞাপন জারি করে জনসমাগম এলাকায় মাস্ক পড়ে চলাচল করতে বললেও তা অনেক ক্ষেত্রেই অনেকে মানছেন না। এক্ষেত্রে সরকারকে দায়িত্ব ও তদারকি করতে হবে বলে বলছেন এই শহরে আসা বাংলাদেশি পর্যটকরা।

নিস শহরে আসা প্রবাসী বাংলাদেশিরা বলছেন, দ্বিতীয়বার যদি কেউ করোনায় আক্রান্ত না হন সেজন্য সরকারকেই এর দায়িত্ব নিতে হবে। এখানে জরুরি ব্যবস্থাগুলো জারি করা দরকার ছিল।

পরিপত্র জারি, মাইকে ঘোষণা করে মানার কথা বললেও অনেকে তা মানছেন না। যার ফলে করোনার প্রাদুর্ভাব আরও বাড়তে পাড়ে বলে আশঙ্কা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

আপনার মতামত জানানঃ