ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আশুলিয়ায় গ্রেফতার ১

পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আশুলিয়ায় গ্রেফতার ১

সেপ্টেম্বর ৯, ২০২০ - ৭:৫৪ অপরাহ্ণ

সাভারে আশুলিয়ার বাইপাইল ট্রাক স্ট্যান্ডে চাঁদাবাজির অভিযোগে হাতেনাতে মিজান নামে এক চাঁদাবাজকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৬ জনকে আসামি করে আশুলিয়া থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে গ্রেফতার আসামিকে আদালতে প্রেরণ করেছে পুলিশ। এর আগে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ট্রাক স্ট্যান্ড আজিজ সিএনজি পাম্পের সামনে থেকে তাকে আটক করে পুলিশ।

গ্রেফতার মো. মিজান বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার আব্দুল মালেক মৃধার ছেলে। সে পলাশবাড়ি নামা বাজার এলাকায় ভাড়া বাসায় বসবাস করে।

পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় বাইপাইল ট্রাক স্ট্যান্ড এলাকায় পরিবহন থেকে চাঁদা আদায় করা হচ্ছে এমন গোপন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। এসময় আজিজ সিএনজি পাম্পের সামনে থেকে চাঁদা আদায়ের সময় হাতেনাতে মিজান নামে একজনকে আটক করে পুলিশ। এসময় তার কাছে থাকা চাঁদা আদায়ের রশিদ ও নগদ টাকা পাওয়া যায়।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক জানান, চাঁদাবাজিকালে আটক মিজান নামে ওই ব্যক্তি দীর্ঘ দিন ধরে বাইপাইল ট্রাক স্ট্যান্ডে চাঁদাবাজি করে আসছিল। সে এলাকার চিহ্নিত পরিবহন চাঁদাবাজ।

এ ঘটনায় আটক ব্যক্তিসহ আরো ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া পলাতক বাকি আসামিদের গ্রেফতারের অভিযান চলছে। পাশাপাশি ঢাকা জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় সড়কে চাঁদাবাজি বন্ধে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি পরিবহনে চাঁদাবাজি নিয়ে বিশেষ রিপোর্ট প্রচারের পর নড়েচড়ে বসে ঢাকা জেলা পুলিশ। পরবর্তীতে জেলার সাভার, আশুলিয়া ও ধামরাইসহ বিভিন্ন থানায় এক ডজন মামলা দায়ের করা হয়। এ পর্যন্ত এসব মামলায় প্রায় ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

আপনার মতামত জানানঃ