ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ‘পরমাণু বিজ্ঞানী হত্যায় হিসাব-নিকাশ করে জবাব দেবে তেহরান’

‘পরমাণু বিজ্ঞানী হত্যায় হিসাব-নিকাশ করে জবাব দেবে তেহরান’

নভেম্বর ৩০, ২০২০ - ৬:২৩ অপরাহ্ণ

শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসীন ফাখরিজাদে খুন হওয়ার পর ক্ষোভে ফুঁসছে গোটা ইরান। প্রতিবাদ-বিক্ষোভ থেকে আগুন দেওয়া হয়েছে ইসরাইল এবং যুক্তরাষ্ট্রের পতাকায়।

এদিকে, ইসরাইলই পরমাণু বিজ্ঞানীকে হত্যার ঘটনায় দায়ী বলে অভিযোগ করেছেন ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি। জড়িতদের কঠোর জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন তিনি।

শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসীন ফাখরিজাদে হত্যার প্রতিবাদে শনিবার (২৮ নভেম্বর) রাস্তায় নামেন ইরানের সাধারণ মানুষ। শীর্ষ পরমাণু বিজ্ঞানী হত্যার জন্য তারা ইসরাইল এবং যুক্তরাষ্ট্রকে দায়ী করে নানা স্লোগান দেন।

এদিকে, এই ঘটনায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের স্ট্র্যাটেজিক কাউন্সিল অন ফরেন রিলেশন্সের প্রধান কামাল খাররাজি বলেছেন, দেশের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যার বিষয়ে যথেষ্ট হিসাব-নিকাশ করে জবাব দেবে তেহরান।

ইরানের সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী গতকাল (রোববার) এক বার্তায় বলেন, ইরানের জাতীয় নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্য অর্জনের ক্ষেত্রে ইরানের এই বিজ্ঞানী কোনো সুবিধাকে কাজে লাগাতে বিরত থাকেন নি।

কামাল খাররাজি বলেন, ইরানি জাতির কাছ থেকে যারা ফাখরিজাদেকে কেড়ে নিয়েছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট এবং হিসেবি জবাব দেবে তেহরান এবং এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। কামাল খাররাজি তার বার্তায় শহীদ মোহসেন ফাখরিজাদের পরিবার এবং আত্মীয় স্বজনকে গভীর সমবেদনা জানান।

গত শুক্রবার ইরানের রাজধানী তেহরানের কাছে শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেকে সন্ত্রাসীরা বোমা হামলা ও গুলি চালিয়ে হত্যা করে। হত্যার পরপরই ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বিজ্ঞানী ফাখরিজাদের কাজের ধারা অব্যাহত রাখতে দেশের বিশেষজ্ঞদের প্রতি আহ্বান জানান।

Tags:

আপনার মতামত জানানঃ