ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   পবিত্র হজ পালন শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা

September 17, 2016 - 1:28 PM

নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজ পালন শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা।

বিমানবন্দরের তথ্যকেন্দ্র জানিয়েছে, শনিবার দুপুর দেড়টায় সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান হাজিরা।

তথ্যকেন্দ্র আরো জানায়, শনিবার সৌদি এয়ারলাইন্সের তিনটি ফ্লাইটে এবং বাংলাদেশ বিমানের ১টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরবেন।

জানা গেছে, জেদ্দা থেকে ছেড়ে আসা সৌদি এয়ারলাইন্সের এসভি-৮১০ ফ্লাইটটি দুপুর ১টা ৩০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে। এই ফ্লাইটে মোট ৫৬০ জন যাত্রী ছিল। এর মধ্যে ৪০০ জন ছিল হাজি। বিমানবন্দরে দুটি আগমনী টার্মিনাল দিয়ে হাজিরা বের হয়ে আসেন।

এদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড কয়েক বছর ধরে হাজিদের সুবিধার জন্য সিটি চেকিং শুরু করেছে। অর্থাৎ, ফ্লাইট ছাড়ার ২৪ ঘণ্টা আগে মক্কায় এবং ফ্লাইট ছাড়ার ৩৬ ঘণ্টা আগে মদিনায় যাত্রীর লাগেজ বিমান গ্রহণ করবে। ওই সময়ের আগেই মক্কার মিসফালা, আজিজিয়া ও মদিনার লাগেজ কাউন্টারে মালামাল জমা দেওয়া এবং গাইডকে ফ্লাইট নম্বর ও হাজির সংখ্যা আগেই জানানোর অনুরোধ করা হয়েছে।

মক্কার মিসফালাহ : (ইব্রাহিম খলিল রোড। এশিয়ান পলি ক্লিনিক এবং আলরাজি ব্যাংকের সামনে। ফাহাদ, মোবাইল: ০৫৭০৮৬৬২৬১)। আজিজিয়া: (আবদুল্লাহ খায়াত রোড আল হারাম অফিসের পেছনে। আরমান, মোবাইল: ০৫৩৫৬১৮৪৩১)। মদিনার (আল মাসানিয়া গার্লস স্কুলের কাছে বাংলাদেশ হজ অফিসের পেছনে। ইউসুফ, মোবাইল: ০৫০৯৬৮০৪৮৫)।

তথ্যকেন্দ্র জানিয়েছে, জেদ্দা বিমানবন্দর থেকে বিমানের লাগেজ গ্রহণ করা হচ্ছে না। একজন হজযাত্রী বিনা ভাড়ায় সর্বোচ্চ ৪৬ কেজি মালামাল বহন করতে পারবেন। একটি লাগেজের ওজন ৩০ কেজির বেশি হবে না। তা ছাড়া সৌদি আরবের নিয়ম অনুযায়ী হাজিদের নিজ নিজ বিমানের ফ্লাইটের ১২ থেকে ১৪ ঘণ্টা আগে জেদ্দা হজ টার্মিনালে মোয়াল্লেম পৌঁছে দেয়।

আপনার মতামত জানানঃ