ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   পদত্যাগ করলেন ইসরায়েলি মন্ত্রী আসাফ জামির

পদত্যাগ করলেন ইসরায়েলি মন্ত্রী আসাফ জামির

অক্টোবর ৩, ২০২০ - ২:০৩ অপরাহ্ণ

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ওপর আর ভরসা রাখতে পারছেন না, তাই পদত্যাগ করেছেন দেশটির পর্যটনমন্ত্রী আসাফ জামির ।

শুক্রবার (২ অক্টোবর) টুইট করে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি নিজেই।

টুইট বার্তায় আসাফ বলেন, আমি এমন সরকারে আর থাকতে পারি না, যার প্রধানের ওপর এক আউন্সও (১ আউন্স= ২৮.৩৫ গ্রাম) বিশ্বাস নেই। মূলত করোনার মতো বৈশ্বিক মহামারি নিয়ন্ত্রণের চেয়ে ব্যক্তিগত স্বার্থ ও সমস্যাগুলোকেই নেতানিয়াহু বেশি গুরুত্ব দেন বলে অভিযোগ করেছেন আসাফ জামির।

এ প্রসঙ্গে তিনি ইসরায়েলি গণমাধ্যমকে বলেন, আমি দুর্ভাগ্যজনকভাবে নিশ্চিত হয়েছি যে, করোনা ভাইরাস সংকট এবং এর মারাত্মক প্রভাবগুলো প্রধানমন্ত্রীর কাছে অগ্রাধিকারে তালিকায় দ্বিতীয় অবস্থানে। ব্যক্তিগত এবং আইনি সমস্যাগুলোই নেতানিয়াহুর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে টানা কয়েকমাস ধরে বিক্ষোভ চলছে ইসরায়েলে। মহামারি মোকাবিলায় ব্যর্থতার অভিযোগের পাশাপাশি তার বিরুদ্ধে দুর্নীতির একাধিক মামলার বিচার চলছে দেশটিতে।

বর্তমানে দৈনিক সাত হাজারের বেশি রোগী শনাক্ত হচ্ছে ইসরায়েলে। স্থানীয় হাসপাতালগুলো শিগগিরই ভরে উঠবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। আর যে অর্থনীতির জন্য লকডাউন তুলে নেয়া, সেটিও চলছে একেবারে ঢিমেতালে।

প্রায় ৯০ লাখ জনসংখ্যার দেশ ইসরায়েলে ইতোমধ্যই করোনায় আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে। মারা গেছেন অন্তত ১ হাজার ৬০০ জন। সম্প্রতি প্রতি লাখে আক্রান্তের হিসাবে বিশ্বের অন্যতম শীর্ষ দেশ হয়ে উঠেছে তারা।

সূত্র: আল জাজিরা

আপনার মতামত জানানঃ