ক্রাইম পেট্রোল বিডি  »  রাজনীতি   »   নড়াইলে ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষার মেশিন দিলেন মাশরাফী

নড়াইলে ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষার মেশিন দিলেন মাশরাফী

আগস্ট ২৯, ২০২০ - ৮:১৭ অপরাহ্ণ

নড়াইল সদর হাসপাতালে অত্যাধুনিক পদ্ধতিতে ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষার মেশিন হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা টেলিকনফারেন্সের মাধ্যমে হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ উপলক্ষে সদর হাসপাতাল মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক এমবিডিসি ও লাইন পরিচালক টিবিলেপ এবং এএফপি স্বাস্থ্য অধিদপ্তর অধ্যাপক ডা. সামিউল ইসলাম।

নড়াইল আধুনিক সদর হাসপাতালের আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মো. জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সিনিয়র টিবি বিশেষজ্ঞ সরদার তানজির হোসেন, নড়াইল পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, মাশরাফি বিন মোর্ত্তজা এমপির পিতা গোলাম মোর্ত্তজা স্বপন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বাবু।

প্রধান অতিথি অধ্যাপক ডা. সামিউল ইসলাম বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বীকৃত যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে নির্মিত এ মেশিনটি নড়াইল আধুনিক সদর হাসপাতালে স্থাপনের ফলে মাত্র ৪৫ মিনিটে করোনা ভাইরাস পরীক্ষা সম্পন্ন করা যাবে এবং করোনা নেগেটিভ বা পজিটিভ ফলাফলও জানা যাবে। করোনা ভাইরাস সংক্রমণ রোগীদের জন্য এটি মাইল ফলক।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ডা. সামিউল ইসলাম হাসপাতাল চত্বরে একটি গাছের চারা রোপণ করেন।

আপনার মতামত জানানঃ