ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   নোয়াখালীর সেনবাগে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ দোকান পুড়ে ছাই

নোয়াখালীর সেনবাগে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ দোকান পুড়ে ছাই

নভেম্বর ৩, ২০২০ - ৩:৪৩ অপরাহ্ণ

নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এত আগুনে পুড়ে ১০টি দোকান ছাই হয়ে গেছে। অন্তত ২৫ থেকে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে খলিল মিয়ারহাট বাজারের হক মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তদের বরাত দিয়ে বাজার কমিটির সাধারণ সম্পাদক আইয়ুব আলী স্বপন জানান, সকাল সাড়ে ৭টার দিকে হক মার্কেটের ওপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার ছিঁড়ে মার্কেটে আগুন ধরে যায়। মার্কেটের ভেতরে গ্যাস সিলিন্ডার, ডিজেল, অকটেন ও কেরোসিন দোকান থাকায় আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এ সময় ৩ থেকে ৪টি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। আগুনে হক মার্কেটের মন্নান কুলিং, হক ট্রেডার্স, ঢাকা সেলুন, হোমিও হল, ব্রাদার্স বাণিজ্যের ২টি গোডাউনসহ মোট ৯টি দোকান সম্পূর্ণ এবং মার্কেটের পার্শ্ববর্তী একটি দোকান আংশিক পুড়ে যায়।

তিনি আরও বলেন, আগুনের লেলিহান দেখে বাজারের ব্যবসায়ী ও উপস্থিত লোকজন এগিয়ে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। বিষয়টি দ্রুত ফায়ার সার্ভিসকে জানালে চৌমুহনী ও কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভাতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন। তবে কারও অবস্থা গুরুতর না।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জহিরুল ইসলাম বলেন, খবর পেয়ে চৌমুহনী ও কোম্পানীগঞ্জ স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ব্যবসায়ীদের ভাষ্যমতে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। ক্ষতিগ্রস্ত দোকানগুলো থেকে অনেক মালামাল উদ্ধার করা হয়ছে।

আপনার মতামত জানানঃ