ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   নীলফামারীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন কোভিড আক্রান্ত

নীলফামারীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন কোভিড আক্রান্ত

আগস্ট ১৮, ২০২০ - ১০:৩৪ পূর্বাহ্ণ

নীলফামারীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. রাশেবুল হোসেনের দেহে কোভিড ১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। সোমবার দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে ভারপ্রাপ্ত সিভিল সার্জনসহ ১১ জনের কোভিড ১৯ সংক্রমণ শনাক্তের প্রতিবেদন আসে জেলা স্বাস্থ্য বিভাগে।

এ নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগে চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তাসহ মোট ৫১ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে।

এদের মধ্যে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. রাশেবুল হোসেনসহ ৯জন চিকিৎসক, ১৭ জন নার্স এবং ২৫ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তাদের মধ্যে ৮জন চিকিৎসক, ১৩ জন নার্স, ২১জন কর্মকর্তা কর্মচারী সুস্থ হয়েছেন। বর্তমানে ভারপ্রাপ্ত সিভিল সার্জন সহ ৯জন চিকিৎসাধীন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, রোববার সন্ধ্যায় দিনাজপুরের এম. আব্দুল রহিম মেডিক্যাল কলেজ থেকে নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা পজিটিভের প্রতিবেদন আসে। প্রত্যেকেই সদর উপজেলার বাসিন্দা। এর মধ্যে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. রাশেবুল হোসেন ও জ্যেষ্ঠ স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের রয়েছেন।

গত ১৩ আগস্ট সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন অবসরে যাওয়ায় ওই দিন থেকে ভারপ্রাপ্ত সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করছেন সরদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেবুল হোসেন।

নীলফামারীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. রাশেবুল হোসেন সোমবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করে বলেন, “হালকা জ্বর, সর্দি ও কাশি শুরু হওয়া করোনা সন্দেহে আমি গত ১৫ আগস্ট নমুনা প্রদান করি। গতকাল রোববার রাতে নমুনা ফলাফলে আমার করোনা পজিটিভ ধরা পরে। বর্তমানে আমি নিজ বাসায় চিকিৎসাধীন আছি। জেলা স্বাস্থ্য বিভাগের দাপ্তরিক কাজ পরিচালনার জন্য নীলফামারী জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট জাহাঙ্গীর আলমের কাছে দায়িত্ব হস্তান্তর করেছি।”

আপনার মতামত জানানঃ