ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহতের ঘটনায় সহপাঠীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহতের ঘটনায় সহপাঠীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

September 6, 2016 - 12:19 PM

মহিনুল ইসলাম সুজন,জেলা ক্রাইমরিপোর্টার নীলফামারীঃঃ- নীলফামারীতে সড়ক দূঘটনায় স্কুল ছাত্র নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে নিহত ওই ছাত্রের সহপাঠীররা ও পলাশবাড়ি পরমশমণি দ্বি-মুখী বিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরের দিকে ক্লাশ বর্জন করে বিদ্যালয়ের সামনে নীলফামারী-ডোমার সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। এসময় ঘাতক পিকআপভ্যান চালকের দৃষ্টান্তমূলক শস্তির দাবি জানায় তারা।
রবিবার (৪ সেপ্টেম্বর) বিকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ওই সড়কে পলাশবাড়ি শুকানদিঘি নামক স্থানে পিকআপ ভ্যানের ধাক্কায় নিহত হয় পলাশবাড়ি পরশমণি দ্বি-মুখি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র অনুকুল চন্দ্র রায়। সে সদর উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের কিষামত ভুটিয়ান গ্রামের চিত্ত রঞ্জন রায়ের ছেলে। এসময় আহত অনুকুলের সহপাঠি একই গ্রামের অলক কান্তি রায়ের ছেলে রতন কুমার রায়কে নীলফামারী সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানায়, রবিবার বিকালে দুই বন্ধু স্কুল থেকে বাইসাইকেল যোগে বাড়ি ফিরছিল। পথে ডোমার গামী একটি পিকআপ ভ্যান (রংপুর ন- ১১-০৭৫৪) পেছন থেকে ধাক্কা দিলে গুরুত্বর আহত হন তারা। দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার সময় পথে মারা যায় অনুকুল।
পলাশবাড়ি পরশমণি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকবর আলী বলেন, ওই দুর্ঘটনায় ষষ্ঠ শ্রেণীর ছাত্র অনুকুল চন্দ্র রায়ের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নামে বিদ্যালয়ে। সোমবার শোক ঘোষণা করে সকাল সাড়ে ১১টার দিকে নিহতের স্মরণে বিভিন্ন আনুষ্ঠানিকতায় এক মিনিট নিরবতা পালন করা হয়। শেষে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আকতার বলেন, এ ঘটনায় নিহত অনুকুল চন্দ্র রায়ের বাবা চিত্ত রঞ্জন রায় বাদী হয়ে সোমবার সকালে নীলফামারী সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘাতক পিকআপভ্যান ও তার চালক চালক আতাউর রহমানকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ওই চালককে।

আপনার মতামত জানানঃ