ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   নিষেধাজ্ঞা কাটছে না রিয়াল-অ্যাটলেটিকোর

নিষেধাজ্ঞা কাটছে না রিয়াল-অ্যাটলেটিকোর

September 9, 2016 - 1:34 PM

ক্রীড়া ডেস্ক : নিয়ম ভেঙ্গে ১৮ বছরের কম বয়সের খেলোয়াড়দের দলে ভেড়ানোর অপরাধে মাদ্রিদের দুই শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদকে ট্রান্সফার নিষেধাজ্ঞা জুড়ে দিয়েছে ফিফা। দুই মৌসুমের জন্য খেলোয়াড় দলে ভেড়ানোর সেই নিষেধাজ্ঞার বিপক্ষে আপিল করেছিল এই দুই ক্লাব। কিন্তু বিশ্বফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রন সংস্থা সেই আপিল খারিজ করে দেওয়ায় হতাশা বাড়ছে তাদের।

ফিফা প্রাথমিকভাবে জানুয়ারী মাসে মামলার রায় দিয়েছিল। আপিল কার্যকর হলে গ্রীষ্মে দলবদলেই খেলোয়াড় দলে ভেড়ানোর সুযোগ পেতো রিয়াল ও অ্যাটলেটিকো। তবে ফিফার কাছে আবেদন করে হতাশ হওয়ায় এবার খেলাধুলা বিষয়ক সর্বোচ্চ আদলাত কোর্ট অব অরবিটেশনে আবেদন করবে তারা।

আপিল খারিজ নিয়ে এক বিবৃতিতে রিয়াল জানায়, ‘গভীরভাবে এটি শৃঙ্খলামূলক আইনের মৌলিক নীতির পরিপন্থি।’

আর রিয়ালের নগরপ্রতিদন্দ্বী ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ জানায়, ‘আত্মরক্ষা এবং অধিকার রক্ষায় দল তার আন্তর্জাতিক বিশেষজ্ঞদের দ্বারা লড়াই করতে চায়।’

নিষেধাজ্ঞা বহাল নিয়ে এক বিবৃতিতে ফিফার ডিসিপ্লিনারি কমিটি জানায়, ১৮ বছরের কম বয়সি খেলোয়াড় কিনতে হলে স্প্যানিশ ক্লাবগুলোকে ফিফার ৫, ৯ এবং ১৯ নম্বর অনুচ্ছেদ মেনে চলতে হয়। যেখানে তিনটি শর্তে কোনো দল ১৮ বছরের কম বয়সী খেলোয়াড়কে কিনতে পারে। তবে, রিয়াল ও অ্যাটলেটিকো সেই অনুচ্ছেদ অমান্য করেছে বলে জানায় ফিফা। ফলে দলবদলে নিষিদ্ধ থাকতে হচ্ছে তাদরে।

আপনার মতামত জানানঃ