ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   নির্মম হামলাঃ ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে খাদিজা

নির্মম হামলাঃ ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে খাদিজা

October 4, 2016 - 1:47 PM

নিজস্ব প্রতিবেদক : সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের অস্ত্রোপচার শেষে তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে খাদিজার নিউরো সার্জারি অপারেশন শেষে এই তথ্য জানান হাসপাতালের নিউরো সার্জারির সিনিয়র কনসালট্যান্ট এএম রেজাউস সাত্তার।

তিনি বলেন, ‘মঙ্গলবার সকাল থেকেই আমরা খাদিজা আক্তার নার্গিসের চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কিছুক্ষণ আগে তার মাথার অস্ত্রোপাচার সফলভাবে সম্পন্ন হয়েছে। তাকে ৭২ ঘন্টার পর্যবেক্ষনে রাখা হয়েছে। পরবর্তীতে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এরকম সিভিআর ইঞ্জুরি থাকলে একটা পেসেন্টের লাইফ সেভ করার চাঞ্চেস সাধারনত ফাইভ টু টেন পার্সেন্টের বেশি থাকে না বলে তিনি উল্লেখ করেন।

কনসালট্যান্ট সাত্তার বলেন, ‘আমরা অ্যাসেস করবো সেভেন্টি টু আওয়ার্স, দেখার জন্য, যে ওর নিউরোলিজস স্ট্যাটাসটা কি রকম থাকে। তিনি কনসাস লেবেল সিক্স নিয়ে আমাদের কাছে এসেছেন। ফিফটিন হচ্ছে ম্যাক্সিমাম স্কোর।’

এক প্রশ্নের জবাবে এই চিকিৎসক বলেন, আমি নিউরো সার্জন । আমি অপারেশন শেষ করে বেরিয়ে আসছি। তিনি এখনো ঝুঁকিতে আছে এটা কি বলা যায় এমন প্রশ্নে এই নিউরো সার্জন বলেন, ‘অবশ্যই ঝুঁকিতে বলা যায়’।

যদিও এর আগে খাদিজার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। তারা বলেছিলেন, ‘নিউরো সার্জারি অপারেশনে সুস্থ হওয়ার সম্ভাবনা মাত্র পাঁচ শতাংশ’।

সোমবার বিকেলে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা পরীক্ষার হল থেকে বের হওয়ার পথে চাপাতি দিয়ে তাকে কুপিয়ে আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগ নেতা বদরুল আলম।

গুরুতর আহত খাদিজাকে প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক দফা অস্ত্রোপচার শেষে গতকাল রাতে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়।

https://youtu.be/MpJoFzyDfXY

আপনার মতামত জানানঃ