ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   নিজের পছন্দগুলো ঠিক করে নিলে যে সুবিধা

নিজের পছন্দগুলো ঠিক করে নিলে যে সুবিধা

নভেম্বর ৯, ২০২০ - ৩:৩০ অপরাহ্ণ

প্রতিদিনের কাজের সময় ও অ্যানার্জি অনেক বাড়িয়ে নিতে পারেন শুধু নিজের প্রয়োজনের সঠিক পণ্যটি সেট করে নিলেই।

বিশ্ববাজারের সব পণ্য যখন এক ক্লিকে পাওয়া যায়, এদিকে সুপারশপে সাজানো হাজারো ব্র্যান্ডের পণ্য। এর থেকে কোনটি মানিয়ে যাবে বোঝা সত্যি কঠিন একটি কাজ। সঠিক পণ্য পেতে প্রথমে বেগ পেতেই হয়, কিন্তু যখন যেটা সেট হয়ে যায়, সেগুলোর যদি একটি তালিকা করে নেওয়া যায়, তাহলে অনেক সময় ও অর্থ বেঁচে যাবে। তেমনি ত্বক, চুলও বা স্বাস্থ্য সবই থাকবে সুস্থ।

আমাদের মধ্যে অনেকেই আছেন প্রয়োজনীয় কিছু কিনতে হলে, নির্দিষ্ট হাউসে গিয়ে ঝটপট নিয়ে বেরিয়ে আসেন। আরেক দল আছেন, যারা সারাদিন ঘুরেও একটি জিনিসও কিনতে পারেন না।
অনেক সময় দেখা যায় প্রয়োজনীয় পণ্যটি না কিনেই ফিরে এসেছেন, এটা নিয়ে সঙ্গীর সঙ্গে একচোট ঝগড়াও হয়ে যায় অনেকের।

সব সময় একই ধরনের পণ্য ব্যবহার করেন সিনিয়র সহকারী সচিব মেহেদী হাসান। তিনি বলেন, পোশাকের কথা যদি বলা হয়, তো দেখা যাবে একেক সময় একেক ধরনের পোশাক ব্যবহার করার ফলে, সব পোশাকে আমাদের নাও মানাতে পারে। সেগুলো আর ব্যবহারই করা হয় না, তার মানে পরীক্ষা চালাতে গিয়ে টাকাগুলো নষ্ট হলো সঙ্গে সময়ও।

এবার আসি কসমেটিকসে, পুরুষ হোন বা নারী সবারই আবহাওয়া অনুযায়ী ত্বকের কিছু যত্ন নিতেই হয়। যেমন আমাদের ময়েশ্চারাইজার, লোশন, লিপ বাম, গ্লিসারিন প্রয়োজন হয়। চুলের যত্নে শ্যাম্পু কন্ডিশনার আর গোসলের জন্য বার সাবান বা লিকুইড সাবান। এছাড়া সাজগোজের জন্য কিনতে হয় ক্রিম, ফাউন্ডেশন, লিপিস্টিক, আইশ্যাডো, কাজলসহ আরও অনেক পণ্য। এরপর আছে দাঁত মাজার পেস্ট, চুলের তেলসহ কত কী!

এর প্রতিটি পণ্য আমাদের ত্বক ও স্বাস্থ্যের সুস্থতার সঙ্গে জড়িত। একটি ঠিকমতো না মানিয়ে গেলেই দেখা যায় ত্বকে সমস্যা হচ্ছে বা চুল পড়ে যাচ্ছে। এজন্য প্রতিটি পণ্য বাছাই করতে হয় নিজের ত্বক ও আবহাওয়ার সঙ্গে মিল রেখে।

আপনার মতামত জানানঃ