ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   নিউ ইয়র্ক টাইমস হিলারির সমর্থনে মাঠে

নিউ ইয়র্ক টাইমস হিলারির সমর্থনে মাঠে

September 25, 2016 - 8:23 AM

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে আনুষ্ঠানিক সমর্থন দিয়েছে দেশটির জনপ্রিয় আন্তর্জাতিক সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস।

বুদ্ধিমত্তা, সরকারি কাজের অভিজ্ঞতা ও অন্যান্য সক্ষমতা বিবেচনায় নিয়ে হিলারিকে প্রেসিডেন্ট পদে যোগ্য ঘোষণা করে তাকে সমর্থন দিয়ে তার পক্ষে মাঠে থাকছে পত্রিকাটি।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে রোববার এ তথ্য জানানো হয়েছে।

একটি সম্পাদকীয়তে নিউ ইয়র্ক টাইমস হিলারিকে এগিয়ে রেখে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ‘আমেরিকার ইতিহাসে একটি বড় রাজনৈতিক দলের সবচেয়ে খারাপ প্রার্থী’ হিসেবে উল্লেখ করেছে।

এতে বলা হয়, প্রতিদ্বন্দ্বী ট্রাম্প হওয়ায় আমেরিকানরা স্বাভাবিকভাবেই হিলারিকে ভোট দেবেন। ট্রাম্প তার নিজের সম্পর্কে এবং পরিকল্পনা সম্পর্কে নির্দিষ্ট করে কিছুই বলেননি।

নিউ ইয়র্ক টাইমসে বলা হয়েছে, হিলারিকে ভোট দেওয়ার বড় কারণ হলো- দেশের ভেতরে ও বাইরে যুক্তরাষ্ট্র যেসব চ্যালেঞ্জ মোকাবিলা করে সেগুলো নিয়ে কাজ করার সক্ষমতা আছে তার।

সোমবার দুই প্রার্থী প্রথম টিভি বিতর্কে মুখোমুখি হবেন। এর মাত্র দুদিন আগেই ট্রাম্পের অযোগ্যতাগুলো সামনে এনে সম্পাদকীয় প্রকাশ করল নিউ ইয়র্ক টাইমস। বিতর্কে এর প্রভাব পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নীতিগত দিক থেকে সমর্থন দিয়ে যেকোনো প্রাথীর পক্ষে প্রচার চালাতে পারে যেকোনো গণমাধ্যম। গণতন্ত্র ও মত প্রকাশের স্বাধীনতা থাকার জন্যই এটি সম্ভব হয়।

আপনার মতামত জানানঃ