ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   নাসিরনগরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন

নাসিরনগরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন

September 15, 2016 - 12:43 PM

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত উপজেলা সদর এবং আশপাশের এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় উপজেলা সদরে সচেতন ছাত্রসমাজ সন্ত্রাস এবং জঙ্গিবাদবিরোধী সভা আহ্বান করে। এ সভায় স্থানীয়দের সম্পৃক্ততা নেই দাবি করে অপর একটি পক্ষ সচেতন তা প্রতিহতের ঘোষণা দেন। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা সৃষ্টি হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী মোয়াজ্জম হোসেন জানান, বৃহস্পতিবার বিকেলে সচেতন ছাত্রসমাজের ব্যানারে উপজেলা সদরে সন্ত্রাস-জঙ্গিবাদ এবং মাদকবিরোধী সভায় জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু এ সভায় স্থানীয় আওয়ামী লীগ-ছাত্রলীগসহ সাধারণ মানুষের সম্পৃক্ততা নেই দাবি করে অপর একটি পক্ষ এ সভাকে প্রতিহতের ঘোষণা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

এ ঘটনায় আইন-শৃংখলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। এতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়। এ ব্যাপারে সেলফোনে একাধিকবার যোগাযোগ করে সভার আয়োজক এবং প্রতিরোধকারী কারো কাছ থেকে সুনির্দিষ্ট কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মতামত জানানঃ