ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   নাশকতার ৫ মামলায় রিজভীর জামিন বহাল

নাশকতার ৫ মামলায় রিজভীর জামিন বহাল

September 18, 2016 - 8:41 AM

নিজস্ব প্রতিবেদক : নাশকতার পাঁচ মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

রোববার রিজভীর জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আবেদনে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ‘নো অর্ডার’ দেন। ফলে রিজভীর জামিন বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

এর আগে গত ৭ সেপ্টেম্বর রুহুল কবির রিজভীকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট।

বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুনা নাহরীন।

আইনজীবী সগীর হোসেন লিওন পরে সাংবাদিকদের জামিনের বিষয়টি নিশ্চিত করেন। তবে রমনা থানায় আরো একটি মামলা থাকায় রিজভী এখনই মুক্তি পাচ্ছেন না বলেও জানান তিনি।

২০১৩ ও ২০১৫ সালে রাজধানীর পল্লবী, মতিঝিল, রমনা ও খিলগাঁও থানায় রিজভীর নামে এসব মামলা হয়। এই পাঁচ মামলায় গত ১৮ আগস্ট আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন রিজভী। ওই দিন ঢাকা মহানগর দায়রা জজ তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এরপর রিজভী নিম্ন আদালতে জামিন খারিজ আদেশের বিপক্ষে ৫ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে আছেন।

আপনার মতামত জানানঃ