ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   নাশকতার মামলায় আ.লীগ নেতাদের নামে চার্জশিট!

নাশকতার মামলায় আ.লীগ নেতাদের নামে চার্জশিট!

September 6, 2016 - 4:16 PM
গাজীপুর

গাজীপুর : নাশকতার মামলায় গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র অধ্যাপক এমএ মান্নান এবং বিএনপি নেতাদের সঙ্গে আওয়ামী লীগের চার কাউন্সিলরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

গত ৫ জুলাই জয়দেবপুর থানা পুলিশ চার্জশিট গ্রহণের জন্য গাজীপুর আদালতের পরিদর্শকের কাছে পাঠিয়েছেন। এ ঘটনা জানাজানির পর গাজীপুর আওয়ামী লীগ এবং সিটি করপোরেশনে তোলপাড় শুরু হয়েছে।

গত ১৫ এপ্রিল সন্ধ্যায় গাজীপুর চৌরাস্তায় চান্দনা উচ্চ বিদ্যালয়ের সামনে একটি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র অধ্যাপক এমএ মান্নান, তার ভাই আব্দুল কাদের, ভাতিজা ওয়াসিমসহ ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই রাতে এ ঘটনায় গ্রেপ্তারকৃতদেরসহ বিএনপি সমর্থিত কাউন্সিলর, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ ৪০ জনের নামে নাশকতার মামলা দায়ের করা হয়। জয়দেবপুর থানার এসআই মো. আহাদুল ইসলাম বাদি হয়ে জয়দেবপুর থানায় মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরো ২০-৩০জন বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়।

পরবর্তীতে জয়দেবপুর থানার এসআই হাফিজ উদ্দিন মামলাটি তদন্ত করে গত ৫ জুলাই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ওই অভিযোগপত্রে অধ্যাপক এমএ মান্নানকে প্রধান আসামি, তার ভাই আব্দুল কাদের, ভাতিজা এসএম ওয়াসিম, বিএনপি সমর্থিত ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর তানভীর আহম্মেদ, ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর সফিউদ্দিন, ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. আলেক, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. রফিকুজ্জামান, ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাসান আজমল ভূইয়া, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল আহমেদ সরকার, ৪২ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান উদ্দিন, ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মাহবুবুর রশিদ খান, সংরক্ষিত ৩ নং আসনের কাউন্সিলর শিরিন চাকলাদার এবং আওয়ামী লীগ সমর্থিত ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম, ৫৭ নং ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার, ১১ নং ওয়ার্ডের আজাহারুল ইসলাম মোল্লা ও সংরক্ষিত আসনের ১১ নং ওয়ার্ডের সালেমা আক্তারকে অভিযুক্ত করা হয়।

গাজীপুর আদালতের পরিদর্শক এ অভিযোগপত্র গ্রহণ করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়ে দেন। ২ আগস্ট গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওই চার্জশিট পেয়ে ১৬ অক্টোবর শুনানির দিন ধার্য করেন বলে জানান এমএ মান্নানের প্যানেল আইনজীবী মঞ্জুর মোর্শেদ প্রিন্স।

এ ব্যাপারে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান সাংবাদিকদের বলেন, বিষয়টি তিনি শুনেছেন। কোনো নাশকতার সঙ্গে তারা (আ.লীগ সমর্থিত কাউন্সিলররা) জড়িত, এটা বিশ্বাসযোগ্য নয়।

আপনার মতামত জানানঃ