ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   নালিতাবাড়ীতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নালিতাবাড়ীতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

September 27, 2016 - 4:18 AM

নালিতাবাড়ী প্রতিনিধি :
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আজ সোমবার নকলা-নালিতাবাড়ী সড়কের দুই পাশে অবৈধ্য ভাবে গড়ে উঠা শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন।
উপজেলা প্রশাসন ও সড়ক ও জনপথ বিভাগ সূত্রে, নকলা শহর থেকে নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর পর্যন্ত সাড়ে ২৯ কিলোমিটার দুইলেন সড়কের কাজ চলছে। আগামী জুন মাসে মধ্যে সড়কের কাজ শেষ হওয়া কথা। কিন্ত গত বছর উপজেলা বাটকামারি সেতু থেকে কান্দাপাড় পর্যন্ত এক কিলোমিটার সড়কের দুইপাশে জমি অধিগ্রহনে বেশি টাকার আশায় প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা গড়ে উঠে। জেলা প্রশাসন পক্ষ থেকে এলাকার ১৭৯ জন দখলদারকে অবৈধ্য স্থাপনা সড়াতে একাধিবার নোটিশ ও মাইকিং করে দেওয়া হয়েছে। তাতেও কোন কাজ না হওয়ায় আজ সোমবার জেলা নির্বাহী ম্যাজিস্টেট দেবাংশু কুমারের নেতৃত্বে জেলা ও উপজেলা প্রশাসনিক কর্মকর্তা, পুলিশ ও র‌্যাবের উপস্থিতিতে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। পাঁচ ঘন্টা সময় ধরে বোল্ডডেজার দিয়ে সড়কের দুইপাশের ২০ ফুট করে ৪০ ফুটের মধ্যে নির্মিত ছোট-বড় টিন ও আধাঁপাকা দুইশতাধিক স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। এসময় এই সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিলো।
উচ্ছেদ অভিযানে সিনিয়র সহকারী পুলিশ সুপার খন্দকার লাবনী, সওজ উপ-বিভাগীয় প্রকৌশলী মাইদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা ফসিহুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলার নির্বাহী ম্যাজিস্টেট দেবাংশু কুমার সিংহ সাংবাদিকদের বলেন, ১৭৯ জন দখলদার সড়কের দুইপাশে সরকারের পাঁচ একর জমিতে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করেছেন। এসব সড়াতে নোটিশের মাধ্যমে তাঁদেরকে একাধিক বার জানানো হয়েছে। মাইকিং করা হয়েছে। তাতেও কোন কাজ না হওয়ায় আজ অবৈধ দখল দারদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

আপনার মতামত জানানঃ