ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   নারী নির্যাতন বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি

নারী নির্যাতন বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি

August 24, 2016 - 9:48 AM

নিজস্ব প্রতিবেদক : যৌন নিপীড়ন, নারী নির্যাতন এবং নারী ও শিশুসহ জনগণের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে ৪৫ হাজার স্বাক্ষরসহ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বরাবর স্মারকলিপি দিয়েছে নারী মুক্তি কেন্দ্র।

 

বুধবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে সংগঠনটির পক্ষ থেকে এই স্মারকলিপি প্রদান করা হয়।

 

৪৫ হাজার স্বাক্ষর সম্বলিত ওই স্মারকলিপিতে আফসানা, তনু হত্যার বিচার, বর্ষবরণে যৌন নিপীড়নকারীদের শাস্তি, নারী ও শিশু হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ পাঁচ দফা দাবি উত্থাপন করা হয়েছে।

 

এ সময়  নারী মুক্তি কেন্দ্রের সভাপতি সীমা দত্ত বলেন, `দেশের মানুষ ভয়ানক একটা সময় পার করছে। নারী ও শিশুদের জীবন যেন আরো বেশি ভয়ানক। কারণ প্রতিনিয়ত একটা না একটা নারী-শিশু নির্যাতনের ঘটনা ঘটছে।’

 

তিনি বলেন, ‘ইয়াসমিনের পরও নারী নির্যাতন থামেনি। নির্যাতিতদের তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। সর্বশেষ স্মরণযোগ্য কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু, ঢাকার সাইক পলিটেকনিক্যাল কলেজের শিক্ষার্থী ফেরদৌস আফসানা হত্যা। তাই দেশের সার্বিক পরিস্থিতি বলে দেয় এ তালিকায় আরো বহু নাম যুক্ত হবে।’

 

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি অ্যাডভোকেট সুলতানা আক্তার, সাংগঠনিক সম্পাদক মনি দীপা ভট্টাচার্য, সমাজতান্ত্রিক ছাত্রফন্টের সভাপতি নাইমা খালেদ প্রমুখ।

আপনার মতামত জানানঃ