ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   নারীর ক্ষমতায়ন ও সমতা বিধানে কাজ করছে সরকার

নারীর ক্ষমতায়ন ও সমতা বিধানে কাজ করছে সরকার

September 2, 2016 - 11:00 AM

নিজস্ব প্রতিবেদক : সরকার নারীর ক্ষমতায়ন ও সমতা বিধানে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক।

শুক্রবার বেসরকারি বিশ্ববিদ্যালয় আশা ইউনিভার্সিটি এবং হাউজ অব ইয়থ ডায়ালগের যৌথ আয়োজনে ‘অ্যাচিভিং জেন্ডার ইক্যুয়ালিটি থ্রু এম্পাওয়ারমেন্ট অব অল ওম্যান’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

মুজিবুল হক বলেন, ‘ঐতিহাসিকভাবেই নারীরা দেশের অর্থনৈতিক ও সামাজিক অর্জনে বিভিন্ন অবদান রাখছেন। তাদের সমঅধিকার নিশ্চিতে পুরুষকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি সরকার নারীর ক্ষমতায়ন ও সমঅধিকার প্রতিষ্ঠা করতে কাজ করে যাচ্ছে।’

সেমিনারে বক্তারা জানান, নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে স্বাস্থ্য, কারিগরী শিক্ষা, ঋণ প্রযুক্তি ও বাজার ব্যবস্থাপনার মাধ্যমে অর্জিত সম্পদসহ ভূমির ওপর অধিকার ইত্যাদির ক্ষেত্রে নারীর পূর্ণ ও সমান সুযোগ দিতে প্রয়োজনীয় নতুন আইন ও নীতিমালা প্রণয়ন করতে হবে।

আশা ইউনিভার্সিটির উপাচার্য ড. ডালেম চন্দ্র বর্মণের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পি, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ডায়ানা আনসারী, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্য গোলাম সারোয়ার কবির, রেজিস্টার এমডি খালেকুজ্জামান, আইন অনুষদের ডিন এমডি সাইফুল আলম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবু দাউদ হাসান।

আপনার মতামত জানানঃ