ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   নলছিটিতে এক জেলের এক বছর সশ্রম কারাদন্ড

নলছিটিতে এক জেলের এক বছর সশ্রম কারাদন্ড

October 19, 2016 - 4:05 PM

ঝালকাঠি প্রতিনিধি:মো.মোছাদ্দেক বিল্লাহ্
নলছিটি উপজেলার সুগন্ধা নদীতে আজ বুধবার অভিযান চালিয়ে মা ইলিশ ধরার সময় এক জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। ভ্রাম্যমান আদালত আটককৃত জেলে সাকিব হাওলাদারকে এক বছর সশ্রম কারাদ- প্রদান করেন। এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে ৬৫ হাজার টাকামূল্যের চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৭ কেজি ইলিশ জব্দ করা হয়।
মৎস্য বিভাগ জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ মাছ ধরার সময় পুলিশের সহযোগিতায় সুগন্ধা নদীর অনুরাগ এলাকা থেকে সাকিব হাওলাদার নামে এক জেলেকে আটক করা হয়। আজ বুধবার দুপুরে তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. কামরুল হুদা জেলেকে এক বছর সশ্রম কারাদ- প্রদান করেন। আটককৃত সাবিক পৌরসভার অনুরাগ গ্রামের বাসিন্দা। এদিকে সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে ৬৫ লাখ টাকামূল্যের চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জালগুলো নলছিটি উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় চত্বরে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জব্দকুত ইলিশ মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।
ইলিশের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১২ অক্টোবর থেকে টানা ২২ দিন ইলিশ আহরণ, পরিহরন, মজুদ, বাজারজাত ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

আপনার মতামত জানানঃ