ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ধর্ষণের প্রতিবাদে উত্তাল রাজধানী

ধর্ষণের প্রতিবাদে উত্তাল রাজধানী

অক্টোবর ৫, ২০২০ - ৬:৩৮ অপরাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার প্রতিবাদে উত্তাল সারা দেশ। ধর্ষক এবং নির্যাতনকারীদের বিচার দাবিতে উত্তাল রাজধানীর শাহবাগ।

সোমবার (০৫ সেপ্টেম্বর) সকাল থেকেই শাহবাগ মোড় ও জাতীয় জাদুঘরের সামনে জড়ো হতে থাকেন ছাত্রজনতা। মানববন্ধন, বিক্ষোভ আর মিছিলে দুপুর ১২টার দিকে শুরু হয় প্রতিবাদ কর্মসূচি।

এর আগে বেলা ১১টার দিকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেয়। এর একটু পর ছাত্র ইউনিয়ন ও ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ এর ব্যানারে গণঅবস্থান কর্মসূচির ডাক দিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এ সময় বিক্ষোভকারীরা ‘ধর্ষকদের আস্তানা ভেঙে দাও, গুঁড়িয়ে দাও’, ‘আমার সোনার বাংলায়, ধর্ষকদের ঠাঁই নাই’, ‘মানুষ তুমি চুপ কেন?’, বলে স্লোগান দিতে থাকেন। নোয়াখালীর বেগমগঞ্জ নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন। সিলেটের এমসি কলেজে গৃহবধূকে ধর্ষণসহ সাম্প্রতিক প্রত্যেকটি ঘটনার বিচার দাবি জানান তারা।

এ সময় শাহবাগ মোড়ে গাড়ি চলাচল প্রায় বন্ধ হয়ে যায়।

এদিকে, রাজধানীর উত্তরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থী ও সাধারণ মানুষ। সম্প্রতি ধর্ষণ ও নির্যাতনের ঘটনা বাড়ায় তীব্র নিন্দা জানিয়ে বিচার দাবি করেন তারা।

আপনার মতামত জানানঃ