ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তারা মানুষ নয়, অমানুষ

ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তারা মানুষ নয়, অমানুষ

December 9, 2016 - 1:09 PM

নিজস্ব প্রতিবেদক : ‘ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তারা মানুষ নয়, অমানুষ। ধর্মের নামে এসব সন্ত্রাস ও জঙ্গিবাদ দ্রুত দমন করতে হবে।’

শুক্রবার টিএসসি অডিটরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের ৫০ বছর পূর্তির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

আরেফিন সিদ্দিক বলেন, মানুষ মানুষের জন্য। একজন মানুষ আরেকজন মানুষের ক্ষতি করবে, এটা কখনোই কাম্য হতে পারে না। ধর্মের নামে অধর্ম-সন্ত্রাস ও জঙ্গিবাদ দ্রুত দমন করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ জীবন দিয়েছেন। দেশের জন্য জীবন দেওয়া শ্রেষ্ঠ মৃত্যু। এর চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না।

রোভার স্কাউট প্রসঙ্গে উপাচার্য বলেন, আমাদের অবকাঠামোগত সমস্যার কারণে আমরা অনেককেই রোভার স্কাউটের সঙ্গে সম্পৃক্ত করতে পারছি না। স্কাউটের সদস্যরা যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের কাছে দ্রুত পৌঁছে যায়। রোভার স্কাউটের সঙ্গে আরও শিক্ষার্থীদের সম্পৃক্ত করার পরিকল্পনা রয়েছে বলে জানান আরেফিন সিদ্দিক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্কাউট ব্যক্তিত্ব আবুল কালাম আজাদ, ডা. মো. মোফাজ্জেল হকসহ আরও অনেকে।

আপনার মতামত জানানঃ