ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে

দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে

August 30, 2016 - 11:08 AM

নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে।

মঙ্গলবার সকাল থেকে দেওয়া হচ্ছে ৮ সেপ্টেম্বরের টিকিট। তবে এদিন প্রথম দিনের তুলনায় টিকিটপ্রত্যাশীর ভিড় ছিল চোখে পড়ার মতো।

সরেজমিন দেখা যায়, প্রতিটি কাউন্টারের সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে আছেন লোকজন। তবে কাউন্টার থেকে টিকিট দিতে দেরি করায় অনেকেই এ সময় বিরক্ত বোধ করছিলেন।

৮ নম্বর কাউন্টারের সামনে লাইনে দাঁড়ানো ফয়সাল আহমেদ বলছিলেন, ‘সকালে এসেছি। কিন্তু ১০টা পর্যন্ত টিকিট পাইনি। লাইন আস্তে আস্তে যাওয়ায় দেরি হয়েছে।’ তবে তিনিও আশাবাদী টিকিট পাবেন।

স্বামীবাগের রাহেলা আক্তার জানান, দিনাজপুরের যাওয়ার জন্য চারটি টিকিট পেয়েছেন। টিকিট পেয়ে তিনি বেশ খুশি।

তার মতো অনেকেই এ সময় টিকিট নিয়ে স্টেশন ত্যাগ করছিলেন। আর সবগুলো লাইনে ছিল বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। অনেকেই রাত থেকে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন।

কম্পিউটারে টিকিট কাটতে গিয়ে একটু দেরি হচ্ছে বলে কাউন্টারম্যানরা জানান।

স্টেশনে খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ৩১ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত যথাক্রমে দেওয়া হবে ৯, ১০ ও ১১ সেপ্টেম্বরের টিকিট। এ ছাড়া ঈদপরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় ৫ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত অগ্রিম বিক্রি হবে।

কমলাপুর জিআরপি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মজিদ জানান, ভোর থেকে দীর্ঘ লাইনে টিকিটের জন্য অপেক্ষা করছেন যাত্রীরা। তারা কোনো সমস্যায় পড়ছেন কি না, একই সঙ্গে টিকিট নিয়ে কালোবাজারি করছে কি না, সেদিকে খেয়াল রাখতে পুলিশ ও সাদা পোশাকের গোয়েন্দা মোতায়েন আছে। তবে এখনো পর্যন্ত কোনো কালোবাজারি দেখা যায়নি।

স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, সকাল থেকে টিকিট বিক্রি হলেও শেষ না হওয়া পর্যন্ত কাউন্টারগুলো খোলা থাকবে। আবার এ কথা সত্য যে, সবাইকে টিকিট দেওয়া সম্ভবও না।

আপনার মতামত জানানঃ