ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   দৌলতখানে আন্তর্জাতিক সুরক্ষা দিবস উদযাপন

দৌলতখানে আন্তর্জাতিক সুরক্ষা দিবস উদযাপন

সেপ্টেম্বর ৮, ২০২০ - ১১:১৯ অপরাহ্ণ
আশিকুর রহমান জাফর, দৌলতখান প্রতিনিধিঃ আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টায়  উপজেলা প্রশাসনের আয়োজনে কোভিড-১৯ সংকট: সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখ আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দৌলতখান উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাছনাইন, কৃষি কর্মকর্তা,  ভবানীপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম নবী নবু, মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু, দৌলতখান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শরীফ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, এ বছরের শুরুতে বিশ্বব্যাপী মানুষজন নতুন একটি শব্দ শুনেছে। আর তা হল করোনাভাইরাস। এটি এমন এক ভাইরাস যা স্তব্ধ করে দিয়েছে পৃথিবীর প্রাণচাঞ্চল্য।
কোভিড-১৯-কে মহামারী হিসাবে চিহ্নিত করার অর্থ এই নয় যে এই ভাইরাসের ভয়াবহতা বেড়েছে। মূলত এর ভৌগলিক বিস্তারের স্বীকৃতিস্বরূপ একে মহামারী হিসাবে চিহ্নিত করা হয়েছে।
যেহেতু কোভিড-১৯ ভাইরাসটি যে কোন দেশে এবং যে কোন সম্প্রদায়ের শিশু ও পরিবারের মধ্যে বিস্তার লাভ করতে পারে, সেহেতু ইউনিসেফ এর প্রশমনে বিভিন্ন ব্যবস্থা গ্রহন করছে। পরিবার ও শিশুদের এই ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে ইউনিসেফ বিভিন্ন দেশের সরকার ও সহযোগী সংস্থাগুলোর সাথে নিরন্তর কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ আজ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের উদ্যোগ প্রশংসনীয়। বিভিন্ন ক্ষেত্রে আমাদের দেশকে অন্য দেশগুলো আজ অনুসরণ করছে। আমাদের এ অগ্রযাত্রা ধরে রাখতে হবে।
শিশুদের সুশিক্ষিত করার ওপরে জোর দিয়ে তারা বলেন, আমাদের শিশুদের সুশিক্ষিত হিসাবে গড়ে তুলতে পারলে আগামী দিনে তারা দেশের উন্নয়নের ধারা ধরে রেখে তা আরও সুন্দরভাবে বাস্তবায়ন করতে পারবে। দৌলতখান উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান  আগামী প্রজন্মের শিক্ষার্থীদের দিকে সুদৃষ্টি রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৌলতখান প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুর রহমান ডাবলু। এসময় উপস্থিত ছিলেন, সরকারি বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধি, সাংস্কৃতিক, স্থানীয় সাংবাদিকগণ প্রমুখ।

আপনার মতামত জানানঃ