ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ‘দেশকে শিল্প বিপ্লবের দিকে নিয়ে যেতে হবে’

‘দেশকে শিল্প বিপ্লবের দিকে নিয়ে যেতে হবে’

আগস্ট ২৪, ২০২০ - ৮:১৪ অপরাহ্ণ
দেশকে শিল্প বিপ্লবের দিকে নিয়ে যেতে হবে

রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বলেছেন, কৃষিতে এগিয়ে থাকা দেশকে এখন শিল্প বিপ্লবের দিকে নিয়ে যেতে হবে। এ জন্য সরকার সারা দেশে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে। এতে কর্মসংস্থানের পাশাপাশি স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন পণ্যের চাহিদাও বাড়বে। ফলে স্থানীয় অর্থনীতির চাকা সবসময় সচল থাকবে।

পঞ্চগড়ের দেবীগঞ্জে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের লক্ষ্যে বেজা বরাবরে জমি বরাদ্দের নিমিত্তে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন উপলক্ষে সোমবার (২৪ আগস্ট) সকালে পঞ্চগড় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ভার্চুয়াল মিটিংয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন আরও বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী অর্থনীতিতে করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির আক্রমণ সত্ত্বেও দেশ আর্থ-সামাজিকভাবে আরও এগিয়ে যাচ্ছে। করোনার কারণে ধাক্কা খেয়েছে দেশ। সেই ধাক্কা সামলে দেশ আবার সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দেবীগঞ্জ, দেবীডুবা ও সোনাহার ইউনিয়নের প্রধানপুর, দেবীডুবা, ও দাড়ারহাট মৌজায় ২১৭.৭৮ একর জমিতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ঘুরে দাঁড়িয়েছে। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাচ্ছি।

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান, ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী ও রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভুঞা।

এ সময় পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, বেজার সহকারী ম্যানেজার একেএম আনোয়ার, দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান ও দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

ভার্চুয়াল সভায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

Tags:

আপনার মতামত জানানঃ