ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   দেবোত্তর সম্পত্তি উদ্ধারে ট্রাইব্যুনাল গঠনের দাবি

দেবোত্তর সম্পত্তি উদ্ধারে ট্রাইব্যুনাল গঠনের দাবি

October 6, 2016 - 8:44 AM

নিজস্ব প্রতিবেদক : সারা দেশে বেদখল হয়ে যাওয়া দেবোত্তর সম্পত্তি উদ্ধারে বিশেষ ট্রাইব্যুনাল গঠনসহ ৪ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান পরিষদের নেতারা।

লিখিত বক্তব্যে পরিষদের সাধারন সম্পাদক সুবাস বড়াল বলেন, ‘সারা দেশে প্রভাবশালীরা দেবোত্তর সম্পত্তি জবরদখল করে ভোগ করছে। যে সব জায়গায় দেবত্তোর সম্পত্তি দখল হয়েছে সেগুলো বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে উদ্ধার করা জরুরি।

তারা ৪ দফা দাবি জানান। দাবিগুলো হল, জবর দখল হওয়া দেবোত্তর সম্পত্তি ফেরত দিতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে। দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণের জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন দেবোত্তর সম্পত্তি/বোর্ড গঠন করতে হবে। যে যে ভাবেই দখল করে থাকুক দ্রুত চিরস্থায়ী দেবোত্তর সম্পত্তি ঘোষণা করে পুনরুদ্ধারকৃত সম্পত্তি হিন্দু সম্প্রদায়ের কাছে ফিরিয়ে দিতে হবে। জালিয়াতদের চিহ্নিত করে কাঠোর শাস্তি প্রদান করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষন পরিষদের সহ সভাপতি পিন্টু মিত্র, দপ্তর ও প্রকাশনা সম্পাদক বিপুল রায়, বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি রবিন ঘোষ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান আদি পার্টি প্রেসিডেন্ট মিঠুন চৌধুরী।

আপনার মতামত জানানঃ