ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   দুর্নীতির মামলায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

দুর্নীতির মামলায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

October 3, 2016 - 2:20 PM

নিজস্ব প্রতিবেদক : চেক জালিয়াতি ও অবৈধ সম্পদ অর্জনের পৃথক মামলায় এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দুইজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রেপ্তারকৃতরা হলেন সড়ক ও জনপথ কার্যালয়ের কম্পিউটার অপারেটর আবদুল আওয়াল ও নোয়াখালীর এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান।

সোমবার দুদকের জনসংযোগ বিভাগের কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, সাড়ে ৫ কোটি টাকার চেক জালিয়াতির মামলায় ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ কার্যালয়ের কম্পিউটার অপারেটর আবদুল আওয়ালকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া প্রায় ৪২ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় নোয়াখালী সেনবাগ উপজেলার ১ নম্বর ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে দুদক সূত্রে আরো জানা যায়, আবদুল আওয়াল চেক জালিয়াতি ও টেম্পারিংয়ের মাধ্যমে ৯ হাজার ৪০০ টাকা চেককে ২ কোটি ৯ হাজার ৪০০ টাকা, ১১ হাজার ৪৬০ টাকার চেককে ৩ কোটি ১১ হাজার ৪৬০ টাকা ও ৫ হাজার ৯৩০ টাকার চেককে ৫০ লাখ ৫ হাজার ৯৩০ টাকায় রূপান্তর করে ফার্স্ট সিকিউরিটি ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখায় জমা দেন। পরবর্তিতে তা উত্তোলন করে আত্মসাৎ করেছেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হওয়ায় গত ২০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া থানায় মামলা দায়ের করে দুদক। আজ তাকে গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে, জ্ঞাত-আয় বহির্ভুত সম্পত্তি অর্জন ও তথ্য গোপনের অভিযোগে নোয়াখালী সেনবাগ উপজেলার ১ নম্বর ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান গ্রেপ্তার করেছে দুদক। আজ নোয়াখালীর মাইজদী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান ৩৮ লাখ ২৪ হাজার ৬৪১ টাকার জ্ঞাত-আয় বর্হিভূত সম্পদ অর্জন ও সম্পদ বিবরণীতে ৩ লাখ ৪৩ হাজার ৮২১ টাকার তথ্য গোপন করার অভিযোগে সোমবার সকালে তার বিরুদ্ধে সুধারাম থানায় মামলা দায়ের করে দুদকের সহকারী পরিচালক মশিউর রহমান।

আপনার মতামত জানানঃ