ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রাম্পকে বহনকারী বিমান

এয়ার ফোর্স ওয়ান

দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রাম্পকে বহনকারী বিমান

আগস্ট ১৮, ২০২০ - ৫:২৫ অপরাহ্ণ
ট্রাম্পকে বহনকারী বিমান

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের কাছে একটি বিমান ঘাঁটিতে অবতরণের মুহূর্তেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বহনকারী এয়ার ফোর্স ওয়ানের বিমান দুর্ঘটনার শিকার হওয়া থেকে বেঁচে গেছে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম।

তারা জানায়, ওই বিমানকে একটি ছোট ড্রোন প্রায় আঘাত হানতে বসেছিল। তবে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রেহাই পেয়েছে ট্রাম্পকে বহনকারী সেই বিমান।

মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ জানায়, স্থানীয় সময় রোববার সন্ধ্যার এই ঘটনা সম্পর্কে এয়ার ফোর্স ওয়ানের বিমানে থাকা কয়েকজন আরোহী তাদের এই বিষয়টি নিশ্চিত করেছেন। হলুদ ও কালো রঙয়ের ক্রস আকৃতির একটি বস্তু এয়ার ফোর্স ওয়ানের বিমানের সামনের ডান দিকে আসে। তবে এটি দেখতে ড্রোনের মতো হলেও ড্রোন কিনা সেটি তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

ব্লুমবার্গ জানায়, ম্যারিল্যান্ডের অ্যান্ড্রু বিমান ঘাঁটিতে অবতরণের আগ মুহূর্তে বিমানের বেশ কয়েকজন যাত্রী এই বস্তুটি দেখেছেন। পরে প্রেসিডেন্ট ট্রাম্পকে বহনকারী এয়ারফোর্স ওয়ানের ওই বিমান ৫টা ৫৪ মিনিটে অ্যান্ড্রু বিমান ঘাঁটিতে অবতরণ করে।

সোমবার হোয়াইট হাউসের মিলিটারি অফিস এবং মার্কিন বিমান বাহিনীর ৮৯তম বিমান পরিবহন শাখা এক বিবৃতিতে বলেছে, তারা এই ঘটনা সম্পর্কে অবগত এবং বিষয়টি নিয়ে পর্যালোচনা চলেছে।

ট্রাম্প বোয়িং-৭৫৭ এর একটি বিমানে করে ম্যারিল্যান্ডের অ্যান্ড্রু বিমান ঘাঁটিতে যাচ্ছিলেন। মার্কিন এই প্রেসিডেন্ট যখন এয়ার ফোর্স ওয়ানে করে বিদেশ সফরে যান, তখন তার বিমানের বহরে এই বিমানটি থাকে।

আপনার মতামত জানানঃ