ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটির দাবি

দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটির দাবি

September 23, 2016 - 4:07 PM

নিজস্ব প্রতিবেদক : হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটির দাবি জানিয়েছে হিন্দু যুব মহাজোট। একই সঙ্গে পূজায় পর্যাপ্ত নিরাপত্তা ও রমনা কালি মন্দিরসহ সকল দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার এবং বিভিন্ন স্থানে উদ্ধার করা দেবমূর্তি হিন্দু সম্প্রদায়ের কাছে ফেরত দেওয়ার দাবি জানানো হয়।

শুক্রবার সকালে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট আয়োজিত ‘মানবকল্যাণে যুব সমাজের ভূমিকা’ ও বিকেলে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এসব দাবি জানানো হয়।

১৯৭২ সাল থেকে হিন্দু নির্যাতন, জমিদখল, মঠ-মন্দির ভাঙচুর, ধর্মান্তর, দেশ থেকে বিতারণ এবং হিন্দু জনসংখ্যা নির্ণয়ের সুস্পষ্ট প্রতিবেদন ও শ্বেতপত্র প্রকাশ করার জন্য একটি কমিশন গঠনের দাবি জানান হিন্দু যুব মহাজোটের নেতারা।

বক্তারা বলেন, হিন্দু সম্প্রদায় বাংলাদেশে আতঙ্কের মধ্যে দিন পার করছে। গত কয়েক বছরে বিভিন্ন স্থানে মঠ, মন্দির, প্রতিমা ও বাড়িঘর ভাঙচুর অগ্নিসংযোগ, জমিদখল মহামারি আকার ধারণ করেছে। ফলে হিন্দুরা দলে দলে নিরবে দেশত্যাগ করছেন। এ অবস্থা চলমান থাকলে অচিরেই বাংলাদেশ হিন্দুশূন্য হবে। এর থেকে পরিত্রাণের জন্য সংখ্যালঘু সুরক্ষায় জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থার প্রচলন ও সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবি জানাই।

হিন্দু যুব মহাজোটের সভাপতি সুমন কুমার রায়ের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- স্বামী চিত্তানন্দ সরস্বতী, স্বামী সঙ্গীতানন্দ মহারাজ, রুপানুগ গৌর দাস ব্রহ্মচারী, শ্রীমৎ স্বামী শঙ্করানন্দ পুরী, হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি দীনবন্ধু রায়, সিনিয়র সহ-সভাপতি সোনালী রাণী দাস, মহিলা বিষয়ক সম্পাদক প্রতীভা বাগচী প্রমুখ।

আপনার মতামত জানানঃ