ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   দুর্গাপুরে দোকান সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট

দুর্গাপুরে দোকান সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট

January 24, 2021 - 3:47 PM

নেত্রকোনার দুর্গাপুর বাজারের ভেতর দিয়ে অপরিকল্পিতভাবে ভেজা বালু পরিবহনের প্রতিবাদে দোকানপাট বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন ব্যবসায়ীরা। এই আন্দোলনকে যৌক্তিক দাবি করে অংশ নিয়েছেন সব শ্রেণিপেশার মানুষ।

রোববার (২৪ জানুয়ারি) সকাল থেকে সব ধরনের দোকানপাট বন্ধ রেখে স্থানীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ পালন করেছেন ব্যবসায়ীরা। এর আগে গতকাল শনিবার রাতে মাইকিং করে সব দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেন ব্যবসায়ী সমিতি।

এদিকে সকাল থেকে দোকানপাট ও যানবাহন বন্ধ থাকায় কিছুটা বিপাকে পড়লেও এই অবস্থার স্থায়ী পরিবর্তন চান স্থানীয়রা। যে কারণে পৌর শহরের ভেতর দিয়ে ভেজা বালু পরিবহন বন্ধে ধর্মঘটের সঙ্গে একাত্মতা ঘোষণা করে আন্দোলনে অংশ নিয়েছেন পৌর নির্বাচনে অংশগ্রহণ করা মেয়র ও কাউন্সিলর প্রার্থীরাও।

জানা যায়, গত ১৯ জানুয়ারি বাজারের ভেতর দিয়ে সব ধরনের বালুবাহী ট্রাক চলাচল বন্ধের দাবিতে প্রশাসন বরাবর আবেদনপত্র দেন ব্যবসায়ীরা। ওই পত্রে তিন দিনের আলটিমেটাম দেওয়া থাকলেও নির্ধারিত সময় পার হওয়ার পরও প্রশাসন থেকে কোনও পদক্ষেপ না আসায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

আপনার মতামত জানানঃ