ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   দুধে মৌরি মিশিয়ে খাওয়ার উপকারিতা

দুধে মৌরি মিশিয়ে খাওয়ার উপকারিতা

অক্টোবর ১১, ২০২০ - ৪:৪৭ অপরাহ্ণ

মৌরি একটি দারুণ মসলা। তবে শুধু মসলা হিসেবেই নয়, এর রয়েছে আরও বহু ব্যবহার। এ লেখায় তুলে ধরা হলো মৌরির তেমন কিছু ব্যবহার।

যেনে নিন মৌরিতে কি কি উপাদান থাকে

মৌরিতে ভিটামিন সি বেশ ভালো পরিমাণে রয়েছে। পাশাপাশি এতে ক্যালসিয়াম, সোডিয়াম, ফসফরাস, আয়রন এবং পটাসিয়ামও রয়েছে। এসব উপাদান আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। দুধের সাথে মৌরি দিয়ে ফুটিয়েও পান করতে পারেন। আপনি যদি রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দুধ পান করেন তবে উপকার পাবেন।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে

সুস্থ থাকতে হলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো জরুরি। দুধে মৌরি মিশিয়ে পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।দুধের সঙ্গে মৌরি মিশিয়ে খেলে তা আমাদের শরীরে পুষ্টি সরবরাহ করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

যৌন সমস্যা থেকে মুক্তি

যৌন সমস্যা জিবনে অনেকেই ভুগে থাকেন। সেসব সমস্যা থেকে মুক্তি পেতে মৌরি খাওয়ার কোন বিকল্প নেই। লো সেক্স ড্রাইভ, অকাল বীর্যপাত এবং দুর্বলতার মতো সমস্যার সমাধান করতে পারে মৌরি। তাই, যৌন জীবন উন্নত করতে দুধে মৌরি মিশিয়ে পান করুন।

শ্বাসকষ্টজনিত সমস্যা থেকে মুক্তি

নানা কারণে শ্বাসকষ্ট হতে পারে। গলা ব্যথা, শ্বাসকষ্ট এবং হাঁপানির মতো রোগের ক্ষেত্রে মৌরির দুধ পান করা বেশ উপকারী। প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে মৌরি দিয়ে দুধ পান করুন। এতে হাঁপানি সমস্যার উপকার অনেক।

পিরিয়ডের অস্বস্তি দূর করে

পিরিয়ডের সময়টা অনেক অস্বস্তিকর। এসময় অস্বস্তি কাটাতে সাহায্য করতে পারে মৌরি। এক্ষেত্রে দুধের সাথে মৌরি মিশিয়ে পান করলে পিরিয়ড সম্পর্কিত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এজন্য এক গ্লাস দুধে এক চামচ মৌরি মেশান। এটি ভালো করে ফুটিয়ে তারপর পান করুন।

আপনার মতামত জানানঃ