ক্রাইম পেট্রোল বিডি  »  অর্থনীতি   »   দুই পুঁজিবাজারেই মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে আজ

দুই পুঁজিবাজারেই মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে আজ

September 27, 2016 - 9:09 AM

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম দিন রোববারের তুলনায় ভিন্ন চিত্র নিয়ে সোমবার লেনদেন শুরু হয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। দুই পুঁজিবাজারেই মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে আজ।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দর বেড়েছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৩ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৯৮টির ও অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৮৭ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৭৬ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৪১১ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ৫৬টির ও অপরিবর্তিত রয়েছে ২৫টির।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি টাকার শেয়ার

আপনার মতামত জানানঃ