ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   দুই দম্পতি পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল

দুই দম্পতি পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল

September 7, 2016 - 9:25 AM

নিজস্ব প্রতিবেদক : ঢাকা ও নারায়ণগঞ্জে অভিযানে আটক দুই দম্পতি নব্য জেএমবির সদস‌্য। তারা পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

বুধবার আগারগাঁওয়ে র‌্যাব-২-এর কার্যালয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মুফতি মাহমুদ খান এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, ‘আটক দুই দম্পতি স্বীকার করেছেন তারা নিউ জেএমবির সদস‌্য। দেশে বসেই তারা তাদের কার্যক্রম চালান। তবে প্রতিকূল অবস্থা দেখলে তারা বিদেশে চলে যান। তারা স্বীকার করেছেন যে, পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি হিসেবে তারা ভিসা ও পাসপোর্ট প্রক্রিয়ার জন্য চেষ্টা করছিলেন। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ ও ১১-এর দুটি দল মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক দিন ধরেই তাদের খুঁজছিল ‘

মুফতি মাহমুদ খান বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আরো জানিয়েছেন, নব্য ধারার জেএমবি সদস্যদের মধ্যে অভ্যন্তরীণ যোগাযোগ হতো টেলিগ্রামের মাধ্যমে।’

মঙ্গলবার র‌্যাবের গোয়েন্দা দল তথ্যের ভিত্তিতে জানতে পারে, জেএমবির কিছু সদস্য জিহাদের জন্য প্রস্তুতি নিচ্ছে। সেই তথ্যের ওপর ভিত্তি করে রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে থেকে এক দম্পতি মারজিয়া আক্তার ওরফে সুমি ও মো. শরীফুল ইসলাম ওরফে সুলতান মাহমুদ তাপস ওরফে মাহমুদকে আটক করা হয়। অপরদিকে নারায়ণগঞ্জ থেকে আমিনুল ইসলাম ওরফে আমিনুল ও নাহিদ সুলতানা নামের আরেক দম্পতিকে আটক করা হয়।

আপনার মতামত জানানঃ