ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   দুই জঙ্গি রিমান্ডে

দুই জঙ্গি রিমান্ডে

September 8, 2016 - 2:16 PM

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জ এলাকা থেকে আটক নব্য জেএমবির সদস্য দুই দম্পতির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মো. শরীফুল ইসলাম ওরফে সুলতান মাহমুদ তাপস ওরফে মাহমুদ ও মারজিয়া আক্তার ওরফে সুমি দম্পতি এবং আমিনুল ইসলাম ওরফে আমিনুল ও নাহিদ সুলতানা নামের আরেক দম্পতি। এদের মধ্যে শরীফুল ইসলাম এবং আমিনুলের সাতদিন করে ও মারজিয়া এবং নাহিদ সুলতানার পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দুই নারীকে জিজ্ঞাসাবাদের সময় মহিলা পুলিশের উপস্থিতি থাকার নির্দেশও দিয়েছেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা শেরে বাংলা নগর থানার ইন্সপেক্টর (তদন্ত) মুন্সী ছাব্বির আহম্মদ আসামিদের আদালতে হাজির করে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, এ দুই দম্পতি পুলিশের কাছে স্বীকার করেছেন তারা নব্য জেএমবির সক্রিয় সদস্য। মামলার মূল রহস্য উদঘাটন, মামলার সঙ্গে জড়িত অন্যান্য সহযোগী আসামি এবং তাদের নাম ঠিকানা জানার জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। এ জন্য আদালত আসামিদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে- সেটা তারা জানে কি না, তা জিজ্ঞাসা করেন। আসামিরা বলেন, তারা এ ব্যাপারে কিছুই জানেন না।

এ দিকে র্যায়বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এক সংবাদ সম্মেলনে বুধবার বলেন, আটক দুই দম্পতি স্বীকার করেছেন তারা নিউ জেএমবির সদস্য। দেশে বসে তারা তাদের কার্যক্রম চালান। তবে প্রতিকূল অবস্থা দেখলে তারা বিদেশে চলে যান। তারা স্বীকার করেছেন যে, পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি হিসেবে তারা ভিসা ও পাসপোর্ট প্রক্রিয়ার জন্য চেষ্টা করছিলেন। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে র্যাসব-২ ও ১১-এর দুটি দল মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক দিন ধরে তাদের খুঁজছিল।

আপনার মতামত জানানঃ