ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   দুঃসংবাদ পিএসজির, ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

ম্যাচ শেষে জার্সি বদল

দুঃসংবাদ পিএসজির, ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

আগস্ট ১৯, ২০২০ - ১২:০১ অপরাহ্ণ
নেইমার

ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ ফাইনালে উঠেছে পিএসজি। আনন্দের মাত্রাটা তাই সীমাহীন হওয়াই স্বাভাবিক। কিন্তু এ উচ্ছ্বাস-উদযাপনের আতিশয্যে কখনো কখনো নিয়মনীতি মানা হয়ে ওঠে না। নিয়মের ব্যত্যয় ঘটে যায়। ম্যাচ শেষে এমন ভুলই করে বসেছেন পিএসজির ব্রাজিল তারকা নেইমার। ম্যাচ শেষে নেইমার-এমবাপ্পেদের বাঁধনহারা উদযাপন করতে গিয়েই ঘটে গেছে বিপত্তি। করোনাভাইরাস প্রোটোকল ভেঙে বসেছেন নেইমার।

করোনাভাইরাস আসার পর ফুটবলে নিয়মনীতির যেসব পরিবর্তন এসেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হলো, ম্যাচ শেষে জার্সি বদল করা যাবে না। অথচ যুগ যুগ ধরে সম্প্রীতির নমুনা হিসেবে এই রেওয়াজ চালু আছে। করোনা–পরবর্তী সময়ে জার্সি বদল করলে খেলোয়াড়দের মধ্যে জীবাণু সংক্রমিত হতে পারে, এই শঙ্কার কারণে উয়েফা প্রোটোকল জারি করেছে, জার্সি বদল আর নয়। কিন্তু সে ভুলটাই করে বসেছেন নেইমার।

ম্যাচ শেষে লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন।

এই নিয়ম যদি মানা হয়, তাহলে ফাইনাল ম্যাচে নিষিদ্ধ থাকবেন নেইমার। নেইমারকে ছাড়াই মাঠে নামা লাগবে পিএসজির। ফাইনালে বায়ার্ন মিউনিখ বা অলিম্পিক লিওঁর বিপক্ষে নামবে ফরাসি চ্যাম্পিয়নরা।

তাই ফাইনালের আগে বাড়তি একটা ঝামেলার মুখোমুখি হতে যাচ্ছেন নেইমার!

আপনার মতামত জানানঃ