ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   দীর্ঘ হচ্ছে গাড়ির সারি

দীর্ঘ হচ্ছে গাড়ির সারি

September 11, 2016 - 11:03 AM

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় আটকে আছে শত শত যানবাহন। ক্রমে দীর্ঘ হচ্ছে গাড়ির সারি।

 

অন্যদিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটেও চাপ বাড়ছে। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের ঢল নেমেছে এই পথে।

 

রাইজিংবিডির মানিকগঞ্জ প্রতিনিধি জানান, ভাঙনের কারণে দৌলতদিয়ায় চারটি ঘাটের মধ্যে তিন নম্বর ঘাটটি বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, বর্তমানে ছোট-বড় ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

 

তিনি আরো জানান, তীব্র স্রোতের বিপরীতে ফেরিগুলোকে চলতে স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ সময় লাগছে। বর্তমানে পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় বাস, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ পাঁচ শতাধিক যানবাহন আটকে আছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সারিও দীর্ঘ হচ্ছে।

 

তবে ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ির চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ট্রাফিক পরিদর্শক ফারুক হোসেন।

 

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, রোববার সকাল মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের ঢল নামে। বাস, প্রাইভেট কার, মাইক্রোবাসে করে হাজার হাজার যাত্রী শিমুলিয়া ঘাটে আসছেন। ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। পারাপারের অপেক্ষায় আছে দুই শতাধিক ছোট-বড় যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সারিও দীর্ঘ হচ্ছে।

 

মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ মো. মোশারফ হোসেন জানান, গাড়ির চাপ রয়েছে। সারিবদ্ধভাবে গাড়ি পারাপার হচ্ছে। তবে ফেরিতে উঠতে একটু অপেক্ষা করতে হচ্ছে।

 

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক গিয়াস উদ্দিন বলেন, যাত্রীর চাপ বেশি। দুই শতাধিক ছোট গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। নদীতে স্রোতের কারণে ফেরি পারাপার হতে আগের চেয়ে এক থেকে দেড় ঘণ্টা সময় বেশি লাগছে।

আপনার মতামত জানানঃ